Cvoice24.com


সতীর্থদের গার্ড অব অনারে সিক্ত নবী

প্রকাশিত: ১৬:২৮, ৯ সেপ্টেম্বর ২০১৯
সতীর্থদের গার্ড অব অনারে সিক্ত নবী

ছবি: আকমাল হোসেন।

টেস্ট স্ট্যাটাসের পর দলকে ছায়ার মত আগলে রাখা। অবশেষে জয় দিয়ে তাদের পূর্ণতা দেয়া। সব অবদানকে ঘিরেই ছিলেন আফগান সাবেক অধিনায়ক মোহাম্মদ নবী। অবশেষে সাদা পোশাকে নিজেকে বিদায় বলে দিলেন এ অভিজ্ঞ ব্যাটসম্যান ও বোলার।

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ শুরু হওয়ার আগে তার বিদায় নিয়ে কোনো সাড়া শব্দ না হলেও, প্রথম দিন ম্যাচ চলাকালীন স্টেডিয়ামের প্রেস বক্স জুড়ে গুঞ্জন দেখা দেয়। অবশেষে আফগান মিডিয়া ম্যানেজারের কথায় নবীর বিদায়ের বিষয়টি নিশ্চিত হয় সংবাদকর্মীরা।

তাই হঠাৎ বিদায়তেও আয়োজনে আর সম্মান দেখাতে বিন্দুমাত্র কার্পণ্য করেননি নিজ দলের সতীর্থরা। জয়োল্লাস শেষে দুইপাশে দাঁড়িয়ে এবং ব্যাট উঁচু করে গার্ড অব অনারের সিক্ত করেন তাঁকে।

তার বিদায়ের তেমন জটিল কোনো কারণ নেই। শুধু তরুণদের উঠে আসার সুযোগ দিতে চান তিনি। তাই দ্রুত এ বিদায়। নিজ দেশকে টেস্ট স্ট্যাটাস এনে দেয়ার সংগ্রামটিই ছিল তার ক্যারিয়ারের অন্যতম। স্ট্যাটাস এনে দেয়ার পর তিন টেস্টের মধ্যে দুটির জয়ের ভূমিকায়ও ছিলেন তিনি। 

মোহাম্মদ নবীর বিদায়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামটিও আফগানদের কাছে স্মরণীয়ও হয়ে থাকবে। তিন টেস্টের ক্যারিয়ার নবি রান করেছেন মোটে ৩৩। উইকেট নিয়েছেন ৮টি। আহামরি কিছু না হলেও আফগান ক্রিকেটে স্মরণীয় হয়ে থাকবেন তিনি।

-সিভয়েস/এএফ/এএস

ফয়সাল আবদুল্লাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়