image

মাঠ সংকটে পিছিয়ে যাচ্ছে চট্টগ্রামের ফুটবল

image

খেলার ইভেন্ট অনেক কিন্তু মাঠ একটাই। ফলে অনেক ইভেন্টের চাপে এক প্রকার শিডিউল ভেঙ্গে পড়ার দশা চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামের। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) যতগুলো আউটডোর ইভেন্ট আছে তার সবগুলোই অনুষ্ঠিত হওয়ার একমাত্র ভেন্যু এমএ আজিজ স্টেডিয়াম।

এই ধারাবাহিকতায় সোমবার (৩ সেপ্টেম্বর) দখিনা সিজেকেএস আন্তঃবিশ্ববিদ্যালয় উদ্বোধন হওয়ার কথা ছিল কিন্তু অনিবার্যবশত কারণে উদ্বোধনীর তারিখ পেছালো একদিন।

আয়োজকরা জানালেন, উদ্বোধনী তারিখ থেকে একদিন পিছিয়ে আগের ফিকশ্চার অনুযায়ী অনুষ্ঠিত হবে উদ্বোধনী ম্যাচসহ অন্যান্য ম্যাচগুলো।

তবে আন্তঃবিশ্ববিদ্যালয় টুর্নামেন্ট যথা সময়ে অনুষ্ঠিত হওয়ার আশা করলেও কপাল পুড়েছে নগরীর ৪১টি ওয়ার্ড নিয়ে ঘটা করে অনুষ্ঠিত হতে যাওয়া মেয়র কাপ টুর্নামেন্টের, ১৭ সেপ্টেম্বর এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও মাঠ সংকটের কারণে পেছাতে পারে সময়সূচি। কেননা ১ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া শেখ কামাল আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের জন্য ভেন্যু প্রস্তুতসহ অন্যান্য কাজ শুরু হতে যাচ্ছে ১৫ সেপ্টেম্বর থেকে। শেখ কামাল টুর্নামেন্ট শেষ হতে না হতেই শিডিউল রয়েছে উপজেলা ফুটবল টুর্নামেন্টের তারপর আবার নভেম্বরের মাঝামাঝি সময়ের পরে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে প্রিমিয়ার এবং প্রথম বিভাগ লীগ।

বছরের ৫টি বড় ফুটবল টুর্নামেন্ট আয়োজন করতেই হিমশিম খাচ্ছেন সংশ্লিস্টরা। এর সঙ্গে যুক্ত হয়েছে আরও নানা ইভেন্টের চাপ।
আয়োজকরা বলছেন, সিজেকেএস নির্ধারিত কোনো সময়সূচি না থাকার কারণে নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হতে পারছে না বিভিন্ন ইভেন্টের খেলাগুলো। সেই সঙ্গে রয়েছে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক খেলার সময়সূচি।

ক্রীড়াবিদরা বলছেন, নির্ধারিত সময়ে আয়োজন না হলে জৌলুশ হারাবে ফুটবল।

সিভয়েস/এএ/এএইচ

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018