Cvoice24.com


মাদকবিরোধী প্রচারণায় চসিকসহ ৮ স্পটে বসছে এলইডি কিউসক

প্রকাশিত: ০৭:৫৮, ২৫ আগস্ট ২০১৯
মাদকবিরোধী প্রচারণায় চসিকসহ ৮ স্পটে বসছে এলইডি কিউসক

মাদকবিরোধী প্রচারণায় এলইডি কিউসকের উদ্বোধন করছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধিতে প্রচারণা চালানোর লক্ষ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন পুরাতন কার্যালয় সংলগ্ন সড়কসহ আদালত ভবন, বিমানবন্দর, রেলস্টেশন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, শাহ আমানত সেতু ও টাইগার পাসস্থ চসিক নতুন কার্যালয় এলাকায় কিউসক স্থাপন করা হচ্ছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রামের ব্যবস্থাপনায় এই কিউসকগুলো পরিচালনা করা হবে। রোববার (২৫ আগস্ট)  দুপুরে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন চসিকের নতুন কার্যালয়ে স্থাপনকৃত কিউসকটি বাটন চেপে উদ্বোধন করেছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন, মাদকের সহজলভ্যতা বন্ধ হলে মাদক সেবীর সংখ্যা কমে যাবে। মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নগরীর ৪১ ওয়ার্ড জুড়ে সভা অনুষ্ঠান কার্যক্রম চলমান রয়েছে। আগামী অক্টোবরে লালদিঘী ময়দানে সকল ওয়ার্ড নিয়ে সমাবেশ করার পরিকল্পনা রয়েছে। মাদকের বিরুদ্ধে প্রচারণা কার্যক্রম পরিচালনার অংশ হিসেবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কিউসকগুলো স্থাপন করছে। কিউসকগুলোতে মাদক দ্রব্যের ভয়াবহতা, ঝুঁকি সম্পর্কে সচিত্র প্রতিবেদন প্রচার করা হবে। এতে করে তরুণ প্রজন্মের মাঝে মাদক সম্পর্কে সচেতনতা সৃষ্টি হবে। তরুণ সমাজ মাদক গ্রহণ থেকে দূরে থাকবে।
মেয়র আরো বলেন, সরকারের পাশাপাশি মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টিতে পরিবার,সমাজ ও প্রতিটি নাগরিকের দায়িত্ব রয়েছে। প্রত্যেককে স্ব স্ব অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে।

উল্লেখ্য, চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা মোড় ১টি, শাহ আমানত সেতুর দুই পাশে ২টি ২২ ফুট দৈর্ঘ্যের এলইডি কিউসক স্থাপন করা হবে। এছাড়া অপর নির্ধারিত স্পটগুলোতে ৮ ফুট দৈর্ঘ্যের মিনি এলইডি কিউসক বসানো হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মুজিবুর রহমান পাটোয়ারী, উপপরিচালক একেএম শওকত ইসলাম, চট্টগ্রাম মেট্রো উপ-অঞ্চল উপ-পরিচালক শামীম আহমেদ,  চসিক প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সহকারী পরিচালক এমদাদুল ইসলাম মিঠুন, মেয়রের একান্ত সচিব আবুল হাশেমসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সিভয়েস/ইউডি/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়