Cvoice24.com


জাসাসের ডেঙ্গু সচেতনতা কর্মসূচীতে পুলিশি বাঁধার অভিযোগ

প্রকাশিত: ১৭:০০, ২৪ আগস্ট ২০১৯
জাসাসের ডেঙ্গু সচেতনতা কর্মসূচীতে পুলিশি বাঁধার অভিযোগ

ছবি: সিভয়েস

নগরীতে জাসাস আয়োজিত লিফলেট বিতরণ কর্মসূচীতে পুলিশি বাঁধার অভিযোগ উঠেছে। শনিবার (২৪ আগষ্ট) বিকেলে নুর আহমদ সড়কের এস এ পরিবহনের সামনে বিএনপি নেতাকর্মী ও পুলিশের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে বলেও বিএনপি নেতাকর্মীদের অভিযোগ।

বিএনপি নেতারা বলছেন, পুলিশের অনুমতি নিয়েই চট্টগ্রাম মহানগর ও উত্তর জেলা জাসাস   জনগণেকে সচেতন করার জন্য ডেঙ্গু সচেতনতামূলক লিফলেট বিতরণ কর্মসূচীর আয়োজন করে। লিফলেট বিতরণকালে পুলিশ বিএনপি নেতাকর্মীদের বাঁধা দেয়। পুলিশ নগর বিএনপি সভাপতি ডা. শাহাদাৎ ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করকে ধাক্কা দিলে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পুলিশ বলছে, রাস্তায় তাদের কর্মসূচির কথা ছিল না। তারা রাস্তা দখল করার চেষ্টা করলে  তাদের রাস্তা থেকে সরিয়ে দেয়া হয়েছে। 

কিন্তু বিএনপি নেতাদের দাবি তারা চট্টগ্রামের দলীয় কার্যালয় নছিমন ভবন থেকে কাজীর দেউড়ি পর্যন্ত সমাবেশ করার অনুমতি নিয়েছিল।

নগর বিএনপির সহ দপ্তর সম্পাদক ইদ্রিস আলী বলেন, পুলিশের অনুমতি নিয়েই জাসাসের উদ্যোগে লিফলেট বিতরণে করছিলাম। কিন্ত হঠাৎ কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন  এবং এস আই শরীফের নেতৃত্বে পুলিশ সদস্যরা কর্মসূচীতে বাঁধা দেয়। এসময় পুলিশ নগর বিএনপি সভাপতি ডা. শাহাদাৎ ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করকে ধাক্কা দিলে নেতা কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। 

নিজেদের সমাবেশের কথা মিডিয়াতে প্রচারের জন্য ধাক্কাধাক্কির অভিযোগ করছে জানিয়ে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন সিভয়েসকে বলেন, বিএনপি নেতা কর্মীরা রাস্তায় নেমে আসলে বিশৃঙ্খলা এড়ানোর জন্য পুলিশ তাদের দলীয় কার্যালয়ের দিকে সরে যেতে বলে। মূলত তারা নিজেদের সমাবেশের কথা মিডিয়াতে প্রচারের জন্যই ধাক্কাধাক্কির অভিযোগ করছে।

-সিভয়েস/এএ/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়