image

‘জনবিচ্ছিন্ন সরকার ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচীতেও বাঁধা দিচ্ছে’

image

জনবিচ্ছিন্ন সরকার ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন করার কর্মসূচীতেও বাঁধা দিচ্ছে বল অভিযোগ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। তিনি বলেন,  আমরা সরকারকে সহযোগিতা করার জন্য, ‘জনগণকে সচেতন করার জন্য এই কর্মসূচি নেয়া হয়েছে। সেখানেও তাদের বাধা। যারা আমাদের গণসচেতনতামূলক এই কর্মসূচি করতে বাধা প্রদান করেছে আমি তীব্র ভাষায় এর নিন্দা জানাচ্ছি’।

শনিবার (২৪ আগস্ট) বিকেলে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে সামনে নূর আহমদ সড়কে চট্টগ্রাম মহানগর ও উত্তর জেলা জাসাসের উদ্যোগে ডেঙ্গু সচেতনতামূলক লিফলেট বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

সরকারের শত বাঁধা উপেক্ষা করে বিএনপি জনগণের পাশে থাকবে উল্লেখ করে তিনি বলেন,  বিএনপি জনগণের দল। জনগণকে সাথে নিয়ে মধ্যরাতের অবৈধ সরকারের এই জুলুমের শাসনের বিরুদ্ধে সোচ্চার হয়ে গণতন্ত্র মুক্তি আন্দোলনের আপোষহীন নেত্রী বেগম জিয়াকে মুক্ত করা হবে। মধ্যরাতের ভোটের সরকার বলেই বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী জনগণের গণতান্ত্রিক অধিকারকে মাটিচাপা দিয়ে বিএনপিসহ সকল বিরোধী দলকে নিশ্চিহ্ন করার লক্ষ্যে একদলীয় বাকশালী শাসন প্রতিষ্ঠা করতে মরিয়া হয়ে উঠেছে। 

ডা. শাহাদাত হোসেন বলেন, ডেঙ্গু রোগ বর্তমানে সারাদেশে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। ৬০ হাজারেরও অধিক মানুষ এ রোগে আক্রান্ত হয়েছে। ডেঙ্গুর ভয়াবহতায় এ পর্যন্ত শতাধিক মানুষ মারা গেছে। চট্টগ্রামে ডেঙ্গু প্রতিরোধে শুরু থেকেই মহানগর বিএনপির পক্ষ থেকে পরামর্শ কেন্দ্র ও মেডিকেল হটলাইন সেবা চালুসহ গণসচেতনতামূলক লিফলেট বিতরণ কর্মসূচি পালন করে আসছে। 


তিনি আরো বলেন, সরকারের অবহেলার কারণে ডেঙ্গু আজ সারাদেশে প্রকট আকার ধারণ করেছে। মশা নিধনে সরকার এখানো সুপরিকল্পিত কোন পদক্ষেপ নেয়নি। মশার বংশ বিস্তাররোধে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। বিদেশ থেকে মশা নিধনের আনা ওষুধ পরীক্ষা ছাড়াই ব্যবহার করছে। এ ওষুধের কার্যকারিতা নিয়ে জনমনে সংশয় সৃষ্টি হয়েছে। 

এতে প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, অবৈধ সরকার ডেঙ্গু নির্মূলে তাদের দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। বর্তমানে ডেঙ্গু একটি আতংকের নাম। সরকারের কিছু লোকের কাছে সাধারণ মানুষ আজ উপহাসের পাত্র। সারাদেশে ডেঙ্গুতে মানুষ মরছে আর সরকার এ ব্যাপারে উদাসীন। তিনি সমাজের প্রতিটি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ডেঙ্গু নির্মূলে ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণের আহবান জানান।

চট্টগ্রাম মহানগর জাসাসের সভাপতি কণ্ঠশিল্পী আবদুল মান্নান রানার সভাপতিত্বে অনুষ্ঠিত লিফলেট বিতরণ পূর্ব সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সদস্য মীর মোহাম্মদ হেলাল, জাসাস কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক চলচ্চিত্র অভিনেতা হেলাল খান, 
মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, জাসাস কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আহসান উল্লাহ চৌধুরী, কণ্ঠশিল্পী হাসান চৌধুরী, সিনিয়র যুগ্ম সম্পাদক জাকির হোসেন রোকন, সাংগঠনিক সম্পাদক ও চলচ্চিত্র অভিনেতা চৌধুরী মাজহার আলী শিবা শানু, চলচ্চিত্র অভিনেতা আশরাফুল হক ডন। 

চট্টগ্রাম মহানগর জাসাসের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ শিপন ও উত্তর জেলা জাসাসের সাধারণ সম্পাদক শাহিদুল ইসলাম চৌধুরীর যৌথ সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত
ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব এম এ আজিজ, উত্তর জেলা বিএনপির সাবেক সহ সভাপতি আবদুল আউয়াল চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, কাউন্সিলর মনোয়ারা বেগম মনি সহ প্রমুখ।

সিভয়েস/এমআই/এএস

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018