image

‘গ্রেনেড হামলার পরিকল্পনাকারী তারেক এখনো ষড়যন্ত্র করে যাচ্ছে’

image

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, জাতির জনককে স্বপরিবারে হত্যার পর স্বাধীনতা বিরোধী চক্র ভেবেছিল আওয়ামী লীগ আগামী একশ’ বছরেও আর ক্ষমতায় আসতে পারবে না। কিন্তু জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের হাল ধরলে দল আবার জনমানুষের হৃদয়ে অবস্থান নিতে শুরু করে। তখন আওয়ামী লীগকে ধ্বংস করার মানসে স্বাধীনতা বিরোধীরা আবার ষড়যন্ত্র শুরু করে। সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে তারা একুশ আগস্টে নেত্রীকে হত্যা করার পরিকল্পনা চালায়। আওয়ামী লীগের সভায় পরিকল্পিতভাবে গ্রেনেড হামলা চালানো হয়। আল্লাহর অশেষ রহমতে মঞ্চ লক্ষ্য করে ছোঁড়া গ্রেনেডটি বিষ্ফোরিত না হওয়ায় নেত্রী বেঁচে যান। সেদিন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আইভী রহমানসহ নিবেদিত ২৪ নেতাকর্মী নিহত হন।

আজ বুধবার বিকালে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে একুশ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সংগঠনের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, তৎকালীন ক্ষমতায় থাকা বিএনপি সরকার ন্যাক্কারজনক এই গ্রেনেড হামলাকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য জজ মিয়া নাটক সাজায়।কোনো থানায় মামলা রুজু করতে দেয়া হয়নি। বেগম খালেদা জিয়া সেসময় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন। কিন্তু একজন প্রধানমন্ত্রী হয়ে প্রধান বিরোধী দলীয় নেত্রীর নিরাপত্তা নিশ্চিত না করা, মামলা নিতে প্রতিবন্ধকতা সৃষ্টি করা প্রমাণ করে এই হামলা তাদের পরিকল্পিত।

তিনি আরো বলেন, এই হামলায় তারেক রহমান, তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের ইন্ধন ছিল। শুধু গ্রেনেড হামলা নয়, এই চক্রটি প্রিয় নেত্রীকে আরো ১৯ বার হত্যার পরিকল্পনা করে। আল্লাহর রহমতে তারা বারবার ব্যর্থ হয়েছে। এখনো সেই তারেক রহমান লন্ডনে বসে ষড়যন্ত্র করে যাচ্ছে। আজকের সভা থেকে আমি গ্রেনেড হামলার কুশীলবদের গ্রেফতারে আন্তর্জাতিক জনমত সৃষ্টির জন্য জোর দাবি জানাচ্ছি।

মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় নগর আওয়ামী লীগের সহসভাপতি সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, মহিলা সম্পাদিকা জোবাইরা নার্গিস খান, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, কার্যনির্বাহী সদস্য প্রকৌশলী বিজয় কিষান চৌধুরী, শহীদুল আনোয়ার, রোটারিয়ান মো. ইলিয়াস, থানা আওয়ামী লীগ নেতা শফিউল আলম ছগির, মমিনুল হক, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মো. শাহাবুদ্দিন, শফিউল আলম, ইকবাল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

-সিভয়েস/ইউডি/এসএ

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018