Cvoice24.com

স্বেচ্ছাসেবক দলের সভায় ডা. শাহাদাত
‘শিল্পমন্ত্রী শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন’

প্রকাশিত: ১৬:৪৭, ১৯ আগস্ট ২০১৯
‘শিল্পমন্ত্রী শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন’

মহানগর স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠা বার্ষিকীতে বক্তব্য রাখছেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

শিল্পমন্ত্রী নিজের ব্যর্থতা ঢাকতে বিএনপির উপর দোষ চাপিয়ে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন বলে মন্তব্য করেছেন নগর বিএনপির সভাপতি কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন। এসময় শিল্পমন্ত্রীর এ ধরনের অবান্তর, অনৈতিক ও কাল্পনিক বক্তব্য দেয়ার জন্য জাতির কাছে তার ক্ষমা চেয়ে পদত্যাগ করার উচিত বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার (১৯ আগষ্ট) বিকেলে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের ৩৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় চত্বরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিগত ১০ বছরে বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে ১২ লক্ষ মামলায় ২৫ লক্ষ আসামী করা হয়েছে। সরকারের নির্যাতন নিপীড়নের শিকার হয়ে অনেকেই ঘর-বাড়ি ছাড়া হয়ে অর্থনৈতিকভাবে পঙ্গু হয়ে গেছে। অনেকেই দিনে আনে দিনে খায়। আর ভোটারবিহীন সরকারের শিল্পমন্ত্রী বলেছেন বিএনপি ৩০ ট্রাক চামড়া কিনে রাস্তায় ফেলে দিয়েছে?

আওয়ামী সিন্ডিকেট চামড়া ব্যবসায়ীদের কারসাজির কারণে চামড়া শিল্পের এ করুণ অবস্থার সৃষ্টি হয়েছে জানিয়ে তিনি বলেন, তারা চামড়া ব্যবসার নামে শত শত কোটি টাকা ব্যাংক থেকে লোন নিয়েছে। কিন্তু সেই টাকা চামড়া খাতে ইনভেস্ট না করে তারা দেশ বিদেশে ভ্রমণ করছে। দেশ বিদেশে গাড়ি-কিনে অন্য ব্যবসায় টাকা ইনভেস্ট করেছে। যার ফলে সরকারি নির্দেশনা থাকা সত্ত্বেও ব্যবসায়ীরা সরকারকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে চামড়া মজুদ করেনি। সরকারের এ ব্যর্থতায় শিল্পমন্ত্রী কোনমতেই দায় এড়াতে পারে না। এ দায় সরকারের।

শিল্পমন্ত্রীর এমন বক্তব্যকে ‘হাস্যকর ও আজগুবি’ আখ্যা দিয়ে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, এবারের ঈদুল আজহায় কুরবানির পশুর চামড়ার নজিরবিহীন দরপতন সরকারের ব্যর্থতা বিএনপির ঘাড়ে চাপিয়ে দেওয়ার চেষ্টা করছে। বিনাভোটে নির্বাচিত অবৈধ শিল্পমন্ত্রী বলছে সরকারকে বেকায়দায় ফেলতে বিএনপিই কোরবানি পশুর চামড়া কিনে ফেলে দিয়েছে। মন্ত্রীর এমন বক্তব্য জাতির সাথে তামাশা ছাড়া আর কিছুই নয়? এমন হাস্যকর
বক্তব্যের জন্য শিল্প মন্ত্রীর পদত্যাগ করা উচিত।

নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তাই তারা দেশ চালাতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। সুপরিকল্পিতভাবে দেশের সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়েছে। দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। এখন তারা দেশের অর্থনীতিকে ধ্বংস করার পাঁয়তারা চালাচ্ছে। তাদের মন্ত্রী এমপিরা অর্বাচীনের মত কথা বলছে। 

মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খানের সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন মহানগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ, যুগ্ম সম্পাদক মো. শাহ আলম, আর. ইউ চৌধুরী শাহীন, ইয়াসিন চৌধুরী লিটন, কাউন্সিলর আবুল হাসেম, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী মঞ্জু, কামরুল ইসলাম, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মুবিন, নগর মহিলা দলের সভাপতি কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, সাধারণ সম্পাদক জেলী চৌধুরী, নগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি আসাদুজ্জামান দিদার, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ প্রমুখ।

সিভয়েস/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়