Cvoice24.com


ভেড়ার বিনিময়ে স্ত্রীকে প্রেমিকের হাতে তুলে দিলেন স্বামী!

প্রকাশিত: ১০:৪১, ১৮ আগস্ট ২০১৯
ভেড়ার বিনিময়ে স্ত্রীকে প্রেমিকের হাতে তুলে দিলেন স্বামী!

ছবি : ইন্টারনেট।

ভেড়ার বিনিময়ে স্ত্রীকে প্রেমিকের হাতে তুলে দিলেন স্বামী ! শুনতে অবাক লাগলেও এমন ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের গোরক্ষপুরের চারপানি পঞ্চায়েতে। 

সীমা পাল নামে এক বিবাহিতা তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল ওই এলাকারই এক যুবক উমেশের সাথে। এ সম্পর্কের টানে চুপিসাড়ে স্বামীর ঘরও ছাড়েন এ তরুণী। হানিমুন শেষে তরুণী এ যুবকের বাড়িতেই থাকতে শুরু করেন।

ঘটনাটি প্রকাশ্যে আসতেই তোলপাড় শুরু হয় যায় চারপাশের গ্রামে। এর মধ্যে সুবিচার চেয়ে পঞ্চায়েতে অভিযোগ দেন ওই তরুণীর শ্বশুড়বাড়ির লোকজন। যথারিতী পঞ্চায়েত থেকে সালিশী সভায় ডাকা হয় প্রেমিক উমেশের পরিবার ও সীমার শ্বশুরবাড়ির লোকজনকে।

বিষয়টি নিয়ে কী রায় দেন পঞ্চায়েত প্রধান, এ ব্যাপারে গ্রামের সকলেই উদগ্রীব ছিলেন। অন্য দিকে, কোনও ভয়ানক রায়ের অপেক্ষায় প্রহর গুনছিলেন সীমা-উমেশ। কিন্তু পঞ্চায়েত প্রধান সব শুনে যা রায় দিলেন তাতে সকলেই হতবাক হয়ে যান। চমকের আরও বাকি ছিল, কোনও ওজর-আপত্তি না করেই সেই রায় খুশি মনে মেনেও নেন উমেশ এবং সীমার স্বামী রাজেশ পালও।

সভায় পঞ্চায়েত প্রধান সীমাকে স্ত্রী’র মর্যাদা দিয়ে পাকাপাকিভাবে রাখতে একটি শর্ত দেন। শর্তটি হল, সীমাকে পেতে গেলে তাঁর স্বামী রাজেশকে ৭১টি ভেড়া দিতে হবে উমেশকে। ১৪২টি ভেড়া রয়েছে উমেশের। তার মধ্যে থেকে ৭১টি রাজেশের হাতে তুলে দেন উমেশ এবং সীমাকে নিয়ে পাকাপাকি ভাবে সংসার পাতার রাস্তাও পরিষ্কার করে ফেলেন।

প্রেমিকার জন্য ছেলের এই সিদ্ধান্তকে অবশ্য মেনে নিতে পারেননি উমেশের বাবা রামনরেশ পাল। তিনি পুলিশের দ্বারস্থ হন। রাজেশের বিরুদ্ধে ভেড়া চুরির অভিযোগও দায়ের করেন। রামনরেশ বলেন, “ছেলে কার সঙ্গে থাকবে সেটা নিয়ে আমার কোনও আপত্তি নেই। শুধু ভেড়াগুলো ফেরত চাই।” যদিও রাজেশ পাল্টা বলেন, “ভেড়া তো আমি চুরি করিনি! আমার স্ত্রীকে দিয়েছি, পরিবর্তে ভেড়া পেয়েছি।”

সিভয়েস/এএস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়