Cvoice24.com


চিড়িয়াখানা ও ফয়’স লেকে পর্যটকদের বাঁধভাঙা আনন্দ

প্রকাশিত: ১৪:২৬, ১৪ আগস্ট ২০১৯
চিড়িয়াখানা ও ফয়’স লেকে পর্যটকদের বাঁধভাঙা আনন্দ

ছবি: আকমাল হোসেন

ঈদ মানেই খুশি, ঈদ মানেই আনন্দ। সকাল থেকে বৃষ্টির বিড়ম্বনা থাকলেও থামাতে পারেনি বিনোদনপ্রেমীদের উচ্ছ্বাস। তাইতো ঈদুল আজহার ছুটিতে খুশির উৎসব চলছে বিনোদন কেন্দ্রগুলোতে। নগরীর ফয়’স লেক সি-ওয়ার্ল্ড ও চিড়িয়াখানায় বিনোদনপ্রেমীদের উপচে পড়া ভিড়। এসব বিনোদনকেন্দ্রে শিশু থেকে শুরু করে বিভিন্ন বয়সের লোকজনের প্রাণবন্ত উপস্থিতি লক্ষ্যণীয়।

বুধবার (১৪ আগস্ট) বিকেলে নগরের ফয়’স লেক ও চিড়িয়াখানা ঘুরে দেখা যায়, মানুষের ঢল নামে চট্টগ্রাম চিড়িয়াখানায়। পরিবারের ছোট বড় সদস্যরা হাতে হাত ধরে ঘুরে ঘুরে উপভোগ করছেন জীবজন্তুর কার্যকলাপ। বানরের খাঁচার সামনে বরাবরের মত এবারও বেশি ভিড় দেখা গেছে। 

নগরীর চকবাজার এলাকা থেকে পরিবার নিয়ে ঘুরতে আসা ইসমাইল জসীম বলেন, চিড়িয়াখানার দেয়ালচিত্র ও ওয়াকওয়েগুলো আগের চাইতে অনেক নান্দনিক করেছে। দেয়ালের গায়ে প্রদর্শনীগুলোও সবার মন ছুঁয়েছে। তবে গতবারের ঈদের তুলনায় এবার খাঁচায় প্রাণির সংখ্যা আগের চেয়ে কম দেখাচ্ছে।

সন্তানদেরকে নিয়ে ঘুরতে আসা ইয়াছমিন আক্তার বলেন, ঈদে এবার গ্রামে যাওয়া হয়নি। আর ঈদের ছুটিতে পুরো শহরটাও ফাঁকা। তাই বাচ্চাদের নিয়ে চিড়িয়াখানায় ঘুরতে এসেছি। চিড়িয়াখানায় এসে জীবজন্তুগুলো সরাসরি বাচ্চারা দেখতে পারছে। এতে করে জীবজন্তুর নামও মনে রাখতে সুবিধা হবে তাদের।

তিনি আরো বলেন, এবারের ঈদে চিড়িয়াখানায় এসে নতুন কিছু সৌন্দর্য্য মন ছুঁয়েছে। আগে দর্শণার্থীদের বসার জায়াগা ছিল না। এখন দর্শণার্থীরা ক্লান্ত হয়ে পড়লে একটু বসার জায়গা পাচ্ছে। চিড়িয়াখানা কর্তৃপক্ষকে এটার জন্য ধন্যবাদ জানাই।

চিড়িয়াখানার টিকেট কাউন্টারে দায়িত্বরত কর্মকর্তারা বলেন, সকালে বৃষ্টি হওয়াতে টিকেট একটু কম বিক্রি হয়েছিল। দুপুরের পর মানুষের সমাগম বাড়তে থাকে। গত দুই দিনের চাইতে আজ বিকেলে টিকেটের চাহিদা অনেক বেশি ছিল।

এদিকে, ঈদ উপলক্ষে ফয়’স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট পার্কে শিশুদের জন্য কিছু ইভেন্ট এবং বড়দের জন্য রাখা হয়েছে গেইম শো। পাশাপাশি রয়েছে ঈদ র‌্যাফেল ড্র। এছাড়াও ফয়’স লেকে ফ্যামিলি ট্রেন, বাম্পার কার, বাম্পার বোট, ফ্যামিলি রোলার কোস্টার, সার্কাস সুইং, জায়ান্ট ফেরিস হুইল, ড্রাই স্লাইড, প্যাডেল বোট, ফ্লোটিং ওয়াটার প্লে, পাইরেট শিপের মতো রয়েছে বেশ কিছু আকর্ষণীয় আধুনিক রাইড। এসব রাইডে শিশুদের পাশাপাশি তরুণদেরও চড়তে দেখা যায়।

ফয়’স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট পার্কের অ্যাসিসটেন্ট ম্যানেজার অভিজিৎ পাল বলেন, সকালের গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে অনেক দর্শণার্থীকে কাকভেজা হতে হয়েছে। ঈদ আনন্দ উপভোগ করতে দর্শনার্থীরা বৈরী আবহাওয়া উপেক্ষা করে ফয়’স লেক আসছেন। ঈদের দিন ও পরের দিন প্রায় ৩৫শ’ দর্শনার্থী টিকেট কিনেছেন। আজ একদিনে গত দু’দিনের কাছাকাছি সংখ্যক দর্শনার্থী টিকেট সংগ্রহ করেছেন। ঈদ উপলক্ষে পার্কে শিশুদের পাশাপাশি বড়দের জন্য গেইম শো এবং ঈদ র‌্যাফেল ড্র রয়েছে বলে তিনি জানান।

-সিভয়েস/এসএ

মিনহাজ মুহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়