Cvoice24.com


ঈদ উৎসবে মুখরিত নগরীর শিশু পার্কগুলো

প্রকাশিত: ১৩:১০, ১৪ আগস্ট ২০১৯
ঈদ উৎসবে মুখরিত নগরীর শিশু পার্কগুলো

ছবি : আকমাল হোসেন

কোরবানি ঈদের ছুটিতে শহর শূন্য থাকলেও ঈদ উৎসবে মুখরিত হয়ে উঠেছে চট্টগ্রাম নগরীর বিভিন্ন বিনোদন কেন্দ্র ও শিশু পার্কগুলো। পার্কে শুধু শিশুদের জন্য বিভিন্ন রাইডের ব্যবস্থা থাকলেও ঈদের ছুটিতে একটু স্বস্তি খুঁজে নিতে ভিড় করছেন সব বয়সের লোকজন।

বুধবার (১৪ আগস্ট) সরেজমিনে গিয়ে দেখা যায়, নগরীর কাজির দেউড়ি শিশু পার্ক এবং আগ্রাবাদ কর্ণফুলী শিশুপার্ক মুখরিত হয়ে উঠেছে নানা শ্রেণি-পেশার মানুষের ভিড়ে। এসব পর্যটন কেন্দ্রে শিশুদের পছন্দ বিভিন্ন রাইড আর ভিন্ন বয়সের লোকজন মেতেছেন খোশগল্পে।

নগরীর জামালখান এলাকার বাসিন্দা রাশেদ হোসাইন সিভয়েসকে জানান, ঈদের বন্ধে পরিবার পরিজন নিয়ে একটু ভালো সময় কাটাতে কাজির দেউড়ি শিশু পার্কে এসেছেন। সন্তান বেড়ানোর বায়না ধরেছে। কিন্তু ঈদের সময়ে যানবাহন সংকট থাকায় বাসার কাছাকাছি এই পর্যটন কেন্দ্রেই এসেছেন।

কাজির দেউড়ি শিশু পার্কের পরিচালক নাসির উদ্দিন জানান, শিশুদের বিনোদনে এবার অনেক রাইডের ব্যবস্থা করা হয়েছে। এরমধ্যে চারটি রাইড একদম ফ্রি।

এদিকে, দর্শনার্থী ভিড় লক্ষ্য করা যায় নগরীর আগ্রাবাদে অবস্থিত কর্ণফুলী শিশু পার্কে। কৌতুহলী মন নিয়ে শিশুরা চড়ছে বিভিন্ন রাইডে। আর বুড়োরা মেতে আছে চটপটি-ফুচকার আড্ডায়।

আগ্রাবাদ কর্ণফুলী শিশুপার্কে ঘুরতে আসা মো. আমিন সিভয়েসকে জানান, স্ত্রী অসুস্থ থাকার কারণে এবার বাড়ি যাওয়া হয়নি। কিন্ত মেয়ের বায়না ট্রেনে চড়বে তাই এখানে নিয়ে এসেছেন। সাথে ঘোড়া আর দোলনায় চড়ে দারুণ খুশি মেয়ে ।

পার্ক সংশ্লিষ্ট সূত্র বলেছে, এবার নিরাপত্তার উপর জোর দেয়া হয়েছে। পুলিশের পাশাপাশি রয়েছে নিজস্ব নিরাপত্তা কর্মী, বসানো হয়েছে সিসি ক্যামেরা।

-সিভয়েস/এসএ

আসিফ আহমেদ

সর্বশেষ

পাঠকপ্রিয়