image

শেষ বেলায় বেপারিদের মাথায় হাত, স্বস্তিতে ক্রেতারা

image

দেশে ভারতীয় গরু আসছে না এমন তথ্যর উপর ভিত্তি করে হাট বসার প্রথম দিন থেকেই গরুর বাজারের লাগাম টেনে রেখেছিলেন বিক্রেতারা। কিন্তু ভারত থেকে গরু না এলেও দেশী গরুর কারণেই শেষ মূহুর্তে মাথায় হাত বেপারিদের।

রোববার (১১ আগস্ট) সরেজমিনে নুর নগর হাউজিং গরুর বাজার ঘুরে দেখা যায়, বেপারির পাল সয়লাব দেশী গরুতে। কিন্তু ক্রেতার সংখ্যা তুলনামূলক কম। ছোট ও মাঝারি আকৃতির গরুর হাত গুনা কিছু ক্রেতা থাকলেও বড় গরু নিয়ে আসা বেপারিরা ছিলো চরম অস্বস্তিতে।

বাজারে এইবার ৫টি বড় গরু নিয়ে এসেছেন নাটোরের অাব্দুল রহিম, পালের শেষ গরুটি বিক্রি করেই হাউমাউ করে কেঁদে উঠলেন তিনি।

সিভয়েসকে জানালেন, গত পরশু বাজারে (৯ আগস্ট) রাতে ২ লাখ ৯০ হাজার টাকা চেয়েছিলেন এক ক্রেতা। কিন্তু আজ সকাল থেকে ২ লাখ এর বেশি কেউ বলেনি। শেষ বেলায় ১লাখ ৮০ হাজার টাকায় বিক্রি করতে হয়েছে। বড় গরু ফেরত নিয়ে যাওয়া কষ্ট আর খাবার খরচও বেশি। এসব কারণ মাথায় রেখে ছেড়ে দিতে হয়েছে গরুটি।

হাটে গরু নিয়ে আসা অন্যান্য বেপারিদেরও গরু নিয়ে হা-হুতাশ করতে দেখা যায়। অন্যদিকে ছোট আর মাঝারি গরুর দামও ছিল তুলনামূলক কম। ফলে হাটের শেষ বেলায় মাথায় হাত পড়েছে গরু বিক্রি করতে আসা বেপারিদের মাথায়।

অনেকটা খুশি মনে গরু নিয়ে বাড়ি ফিরেছেন ক্রেতারা। হাটের ক্রেতা আজিমউদ্দিন সিভয়েসকে জানান, গত দিনের তুলনায় অনেক কম দর আজকের বাজারে। তিনি ৬০ হাজার টাকা দিয়ে একটি গরু কিনেছেন অথচ এই আকৃতির গরু গত কাল বাজারে বিক্রি হয়েছে ৭০-৭৫ হাজার টাকায়।

শেষবেলায় বিক্রি বাড়বে সকাল থেকে এমন আশা করলেও শেষ মূহুর্তে আশায় গুড়েবালি পড়েছে বেপারিদের। তবে গরুর বাজার মূল্য কমেছে এমন তথ্যর ভিত্তিতে হাটে আনাগোনা করতে দেখা গেছে পেশাজীবি কসাইদের। কথা হয় নগরীর বাদামতল এলাকার মোস্তফা কসাই এর সাথে।

তিনি সিভয়েসকে জানান গরুর দাম কমেছে শুনে হাটে এসেছেন। যদি তুলনামূলক কম দামে ২/১টি গরু পান তাহলে নিয়ে যাবেন। সারা বছরই গরুর মাংসের চাহিদা থাকে নগরীর গো-মাংসের দোকান গুলোতে।

-সিভয়েস/এএ/এএস/এমএম

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018