Cvoice24.com


লোহাগাড়ায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি তিন শিক্ষার্থী

প্রকাশিত: ১০:০২, ১১ আগস্ট ২০১৯
লোহাগাড়ায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি তিন শিক্ষার্থী

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু আক্রান্ত হয়ে তিন শিক্ষার্থী ভর্তি হয়েছে। তাঁদের মধ্যে নয়ন আক্তার (১৫) নামে এক শিক্ষার্থীকে অবস্থার উন্নতি না হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়েছে। বাকি দু'জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

ডেঙ্গু আক্রান্ত তিন শিক্ষার্থী হলো চরম্বা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী নয়ন আক্তার (১৫), ঢাকা সিটি কলেজের একাদশ শ্রেণির ছাত্র আলী আহমদের ছেলে আহাম্মদ শাবাব (১৬) ও চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বিবিএ'র ছাত্র রবিউল হাসান রনি(২৪)।

এদের মধ্যে নয়ন এক আত্মীয়ের ঢাকার বাসা থেকে গত সপ্তাহে লোহাগাড়ায় তাঁর নিজ বাড়িতে আসে। গত দু'তিন দিন ধরে নয়নের জ্বর অনুভূত হলে চিকিৎসকের পরামর্শে ডেঙ্গু পরীক্ষা করে জানতে পারে সে ডেঙ্গু আক্রান্ত হয়েছে। পরে চিকিৎসক তাঁকে হাসপাতালে ভর্তি দেন। ৪ দিন ধরে অবস্থার কোন উন্নতি না হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

অন্যদিকে শাবাব ঢাকা থেকে ও রনী চট্টগ্রাম থেকে বাড়িতে আসলে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আতাউল করিম আরবি বলেন, ডেঙ্গু রোগীদের স্পেশাল চিকিৎসা সেবা চলছে। ডেঙ্গু আক্রান্ত নয়নের শরীরের বিভিন্ন অঙ্গে রক্ত দেখা দিলে উন্নত চিকিৎসার জন্য চমেকে রেফার করা হয়েছে।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা. মুহাম্মদ হানিফ বলেন, এ পর্যন্ত লোহাগাড়ায় ১৪ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে। এদের কেউ বাড়ি ফিরেছে, আবার কেউ উন্নত চিকিৎসার জন্য চমেকে ভর্তি রয়েছে।

সিভয়েস/এএস

 

লোহাগাড়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়