Cvoice24.com


‘বন্যা দুর্গতদের পাশে নেই আওয়ামী লীগ’

প্রকাশিত: ১৪:৪৭, ২০ জুলাই ২০১৯
‘বন্যা দুর্গতদের পাশে নেই আওয়ামী লীগ’

বক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বন্যা দুর্গত মানুষ আওয়ামী লীগ নেতাদের পাশে পাচ্ছে না। বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। যার কারণে বন্যা দুর্গতদের নিয়ে সরকারের কোন মাথা ব্যাথা নেই। শনিবার (২০ জুলাই) বিকেলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে চট্টগ্রাম বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশনেত্রী বেগম জিয়া দীর্ঘ ১৬ মাস ধরে কারাবন্দি। দেশনেত্রীর নামে সারাদেশে ৩৬ টি মামলা আছে। মামলাগুলির কোন ভিত্তি নেই। তিনি চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন। তিনি নিজের কাজ নিজে করতে পারেননা। 

বিএনপির মহাসচিব বলেন, জোর করে ক্ষমতা দখল করে এসেছে আওয়ামী লীগ। রাষ্ট্র যন্ত্র ব্যবহার করে তারা ক্ষমতা দখল করেছে।  গ্যাস ও জ্বালানির দাম বাড়িয়েছে। ব্যাংক ও শেয়ার বাজার লুট করেছে। দেশে মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি চলছে। পুলিশ ও বিচার বিভাগকে দলীয় করণ করেছে আওয়ামী লীগ। দেশের  গণমাধ্যমেও হস্তেকেপ করছে সরকার।

সংসদ বাতিল করে  নিরপক্ষ সরকার দিয়ে নির্বাচনের দাবি জানিয়ে তিনি বলেন, দলীয় সরকারের অধীনে কোন নির্বাচন যাবেনা বিএনপি। আওয়ামী লীগ দেশের নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, দেশের গণতন্ত্র ব্যবস্থা ফিরিয়ে আনতে প্রতিটি নেতাকর্মীর মানুষের ঘরে ঘরে যেতে হবে। 

সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, নজরুল ইসলাম, গয়েশ্চর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আল নোমান, মীর মোহাম্মদ নাছির উদ্দীন, বরকত উল্লাহ বুলু, মো.শাহাজাহান, আব্দুল আওয়াল মিন্টু, গিয়াস উদ্দীন কাদের চৌধুরী, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, জয়নাল আবেদিন ফারুক, অধ্যাপক জয়নাল আবেদিন, অধ্যাপক ড.সুকুমার বড়ুয়া, গোলাম আকবর খন্দকার, এ.কে.এম ফজলুল হক, বিএনপির কেন্দ্রীয় যুগ্ম-সচিব ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, বিএনপির কেন্দ্রীয় কমিটির  সাংগঠনিক সম্পাদক মাহবুর রহমান শামীম, নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান প্রমুখ।

সমাবেশ পরিচালনা করেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন ও সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম।

সিভয়েস /এমআই/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়