Cvoice24.com


নকল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ ঠেকাতে মিরসরাইয়ে মতবিনিময় সভা

প্রকাশিত: ১৪:৫৭, ১২ জুলাই ২০১৯
নকল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ ঠেকাতে মিরসরাইয়ে মতবিনিময় সভা

বাজারে নকল ও মেয়াদোত্তীর্ণ ওষুধের সয়লাভ ঠেকাতে মতবিনিময় সভা করেছে মিরসরাই উপজেলা কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি। শুক্রবার (১২ জুলাই) সকালে মিঠাছরা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মিরসরাই কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সভাপতি নারায়ণ সরকার।

সাধারণ সম্পাদক ও দুর্গাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম খোকার উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলার ওষুধ তত্ত্বাবধায়ক হোসাইন মোহাম্মদ ইমরান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সভাপতি সমীর কান্তি সিকদার, সহ-সভাপতি মোঃ নুরুল গণি, সাধারণ সম্পাদক লায়ন আশীষ কুমার ভট্টাচার্য, মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশাররফ হোসেন, বারইয়ারহাট কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির কোষাধ্যক্ষ দিদারুল আলম সুমন প্রমুখ।

মতবিনিময় সভায় চট্টগ্রাম জেলা ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক ড. মোঃ আকিব হোসেন বলেন, ‘এন্টিবায়োটিকের যৌক্তিক ব্যবহারের ক্ষেত্রে চিকিৎসকদের পাশাপাশি ফার্মাচিষ্টদেরও ভূমিকা পালন করতে হবে। রোগীরা যখন ওষুধ কেনার জন্য ফার্মেসীতে আসেন তখন তাদের যদি এন্টিবায়োটিকের কোর্স সম্পন্ন করার জন্য উদ্বুদ্ধ করা হয় তাহলে রোগীরা সচেতন হবেন।’ 

ওষুধ প্রশাসনের এ কর্মকর্তা আরো বলেন, ‘ফার্মেসীতে যাতে নকল ও মেয়াদত্তেীর্ণ উষুধ বিক্রি না করা হয় সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে। যেসকল ফার্মেসীর লাইসেন্স নেই বা নবায়ন করা হয়নি তা দ্রুত সময়ের মধ্যে করতে হবে।’ 

মতবিনিময় সভায় মিরসরাইয়ে ওষুধ বিপননের সঙ্গে সম্পৃক্তরা অংশ নেন।

সিভয়েস/এএস

মিরসরাই প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়