Cvoice24.com


ফটিকছড়িতে অর্ধশতাধিক গ্রাম প্লাবিত

প্রকাশিত: ১৪:২৬, ১১ জুলাই ২০১৯
ফটিকছড়িতে অর্ধশতাধিক গ্রাম প্লাবিত

ছবি : প্রতিনিধি

ভারী বর্ষণ ও পাহাড়ি ঢল অব্যাহত থাকায় প্লাবিত হয়েছে ফটিকছড়ি উপজেলার ১৮টি ইউনিয়ন এবং দুটি পৌরসভার অর্ধশতাধিক গ্রাম। এতে পানিবন্দি হয়ে পড়েছে প্রায় লক্ষাধিক মানুষ। 

উপজেলার ধুরুং, লেলাং, তেলপারই ও সর্তা খাল এবং হালদা নদীর পানি বেড়েছে। এসব খাল ও নদীর পানি বেড়িবাঁধ উপচে পড়ছে। উপজেলার প্রধান সড়কসহ প্রায় সব গ্রামীণ সড়কের উপর দিয়ে প্রবাহিত হচ্ছে পানি। এতে বিচ্ছিন্ন হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। স্থানীয়রা পাঁয়ে হেটে রওনা দিচ্ছেন গন্তব্যে। ভেসে গেছে মাছের খামার, আমন খেত ও আউশ খেত।

উপজেলা নাজিরহাট-কাজিরহাট, গহিরা-হেঁয়াকো, ছাড়ালিয়াহাট-লেলাং সড়কসহ শতাধিক অভ্যন্তরীণ সড়ক পানিতে ডুবে যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

সুয়াবিল এলাকার স্থানীয় বাসিন্দা হোসাইন জানিয়েছেন, পূর্বের কয়েকটি পুরনো ভাঙা অংশ দিয়ে পানি প্রবেশ করে নাজিরহাট পৌরসভার সুয়াবিলের ৩ নং ওয়ার্ড, টেকের দোকান, বারমাসিয়া, কার্পাসপাড়া, পূর্ব সুয়াবিল এলাকার বিভিন্ন স্থান বন্যার পানিতে প্লাবিত হয়েছে।

হারুয়ালছড়ির স্থানীয় বাসিন্দা মোহাম্মদ হাসান গাউ‌ছিয়া রহমা‌নিয়া সু‌ন্নিয়া দা‌খিল মাদ্রাসা ও হারুয়ালছ‌ড়ি উচ্চ বিদ্যালয়সহ এলাকায় অ‌ধিকাংশ শিক্ষা প্র‌তিষ্ঠান বন্যায় প্লা‌বিত হ‌য়ে‌ছে বলে জানিয়েছেন।

লেলাং ইউনিয়নের স্থানীয় বাসিন্দা মোহাম্মদ কামরুল হাসান জানান, গত কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় ও বন্যায় পানিবন্দি হয়ে পড়েছেন ইউনিয়নের নিচু এলাকার বাসিন্দারা। গহিরা -হেঁয়াকো সড়কসহ বিভন্ন গ্রামীণসড়ক ডুবে যান চলাচল বন্ধ রয়েছে।

বন্যায় লেলাংবাসীর জন্য ইউনিয়নের বিভিন্ন স্থানে ৫টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে বলে জানিয়েছেন লেলাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরোয়ার উদ্দীন চৌধুরী শাহীন।

সুন্দরপুর ইউনিয়নের স্থানীয় বাসিন্দা মাস্টার বটন কুমার দে জানান, হালদা ও ধুরুং এর ভাঁঙ্গা বাঁধ দিয়ে পানি প্রবেশ করে ইউনিয়নের বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। ডুবে রয়েছ বিভিন্ন সড়ক। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সায়েদুল আরেফিন উপজেলার বিভিন্ন স্থানে ২০০ প্যাকেট শুকনো খবার ও ৫ মেট্রিক টন চাউল বিতরন করছেন বলে জানান। তিনি বলেন, জনপ্রতিনিধিদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। যেকোন সমস্যা মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি।

সিভয়েস/এএস

ফটিকছড়ি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়