Cvoice24.com


পঞ্চম দিনের আন্দোলনে নার্সিং কলেজের শিক্ষার্থীরা

প্রকাশিত: ১৩:৪৯, ১০ জুলাই ২০১৯
পঞ্চম দিনের আন্দোলনে নার্সিং কলেজের শিক্ষার্থীরা

চট্টগ্রাম নার্সিং কলেজের শিক্ষার্থীরা ক্লাস, পরীক্ষা ও ক্লিনিক্যাল প্র্যাকটিস বন্ধ রেখে চার দফা  দাবি বাস্তবায়নের পঞ্চম দিনের মতো আন্দোলন করেছে শিক্ষার্থীরা। বুধবার (১০ জুলাই) সকালে কলেজে সারাদেশের আন্দোলনের অংশ হিসেবে শিক্ষার্থীরা সকাল থেকে এ আন্দোলন শুরু করে।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন নার্সিং পড়ুয়াদের সংগঠন স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি সাব্বির আহমেদ খান।

বক্তব্যে স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি সাব্বির আহমেদ খান বলেনে, আমাদের আন্দোলন ৫ দিন যাবত গড়িয়েছে । আমাদের সাথে বাংলাদেশ নার্সিং কাউন্সিল কোন প্রতিনিধি যোগাযোগ করে নাই। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের নিয়ে আন্দোলন চালিয়ে যাব। বিক্ষোভ মিছিলে স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. মামুনুর রশীদসহ অন্যান্য শিক্ষার্থীরা বক্তব্য দেন।

এদিকে নার্সিং কলেজের শিক্ষার্থীরা না আসায় কাজে হিমশিম খেতে হচ্ছে সরকারি নার্সদের।চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক রাধু মহুরি সিভয়েসকে বলেন,  নার্সিং কলেজের শিক্ষার্থীরা ওয়ার্ডের না আসায় দুর্ভোগে পড়েছেন চিকিৎসাধীন রোগীরা। প্রতিদিন সকালে প্রতি ওয়ার্ডে ৫ থেকে ১০ জন শিক্ষার্থী থাকত। তারা প্রায় ৩০ শতাংশ কাজ করে ফেলত। শিক্ষার্থীরা না আসায় সেটা সরকারি নার্সের করতে সময় প্রয়োজন হচ্ছে।

চট্টগ্রাম নার্সিং কলেজের অধ্যক্ষ বাসন্তী রাণী বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের কারণে ৫ম দিনের মতো সব ধরণের প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে।

উল্লেখ্য, শিক্ষার্থীদের চার দফা দাবিগুলো হচ্ছে- পুরাতন পাঠদান পদ্ধতি বহাল, পেশাগত বিসিএসের মাধ্যমে নিয়োগ ও কর্মপদ্ধতি নির্ধারণ, ইন্টার্ন ভাতা ৬ হাজার থেকে ২০ হাজার টাকায় উন্নীত করা, নার্সিং কলেজসমূহকে পূর্ণাঙ্গ করা।

সিভয়েস/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়