Cvoice24.com


জেলা পরিষদ চত্বরে “সমৃদ্ধ বাংলাদেশ” মুর‌্যাল উদ্বোধন করলেন সিটি মেয়র

প্রকাশিত: ১৪:৫৩, ২৮ জুন ২০১৯
জেলা পরিষদ চত্বরে “সমৃদ্ধ বাংলাদেশ” মুর‌্যাল উদ্বোধন করলেন সিটি মেয়র

নগরীর লালদিঘীর মাঠ থেকে কোতোয়ালী থানা পর্যন্ত “সমৃদ্ধ বাংলাদেশ” মুর‌্যাল উদ্বোধন করা হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীন শুক্রবার (২৮ জুন) দুপুরে জেলা পরিষদ চত্বরে এ ফলক উম্মোচন করেন।

এ প্রকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রোট্রেট, সরকার কর্তৃক গৃহিত বিভিন্ন উন্নয়ন প্রকল্পের মধ্যে পার্বত্য শান্তিচুক্তি, পদ্মা সেতু, ডুব জাহান, উড়াল সেতু, কমিউনিটি ক্লিনিক,বঙ্গবন্ধু স্যাটেলাইট, যমুনা সেতু, মেট্টো রেল, কর্ণফুলি ট্যানেল, বুলেট ট্রেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, এলএনজি টার্মিনালের চিত্র তুলে ধরা হয়েছে। এর পাশাপাশি গাছ লাগিয়ে পরিবেশ বান্ধব মানুষের বসার স্থান করে দিয়ে এলাকাটির সৌন্দর্য্য বৃদ্ধি করা হয়েছে।  চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে এই প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। 

এ উপলক্ষে আয়োজিত সমাবেশে সিটি মেয়র বলেন, নগরীকে দৃষ্টি নন্দন করার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন গত ৪ বছর যাবৎ সবুজে সাজবে চট্টগ্রাম, ডোর টু ডোর বর্জ্য সংগ্রহ, ছাদ বাগান, রাস্তা সমুহে মিড আইল্যান্ড নির্মাণ, গোলচত্বর সমূহকে দৃষ্টি নন্দন ও সৌন্দর্য বর্ধন, এলইডি আলোকায়ন ও রাস্তাঘাট উন্নয়ন প্রকল্প ব্যাপক ভাবে বাস্তবায়ন করে চলেছে।

তিনি বলেন পূর্বে কোর্ট রোডের এই সড়কটির ফুটপাত ছিল ভবঘুরেদের আড্ডা খানা ও মলমূত্র ত্যাগের স্থান। এই ফুটপাত দিয়ে মানুষের হাঁটা চলা খুবই দুষ্কর ছিল। চসিক এ ফুটপাতকে জন চলাচলে উপযুক্ত ও সৌন্দর্য্য বৃদ্ধি করার লক্ষে কাজ শুরু করে। যার ফলশ্রুতিতে সমৃদ্ধ বাংলাদেশ প্রকল্পটি বাস্তবায়িত হয়েছে। 

৩২ নং আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারীর সভাপতিত্বে ও দিদারুল আলম দিদারের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন রতন আচার্য, মোহাম্মদ মিয়া, মোসলেম উদ্দিন আহমদ, নুরুল আমিন মিয়া, খোরশেদ আলম, শিল্পী শ্রীকান্ত আচার্য, আজম খান, ছাত্রনেতা মোজাম্মেল হক মানিক, ইমরান হোসেন জুয়েল, আবদুল আওয়াল অপু, তৌহিদুল ইসলাম, মো. নওশাদ, শুভ দাশ, হৃদয় চক্রবর্তী। এসময় পটিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান ডা. তিমির বরণ চৌধুরী, যুবলীগ নেতা রায়হান ইউসুফ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সিভয়েস/এএস
 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়