Cvoice24.com


চসিক নতুন কার্যালয়ে বসলেন মেয়র নাছির

প্রকাশিত: ১৩:১৯, ২২ জুন ২০১৯
চসিক নতুন কার্যালয়ে বসলেন মেয়র নাছির

ছবি সিভয়েস

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আন্দরকিল্লাস্থ সদর দপ্তর এখন টাইগার পাস বিন্না ঘাস প্রদর্শনী কেন্দ্র সংলগ্ন চসিকের নিজস্ব ভবনে স্থানান্তরিত হয়েছে। আজ সকাল সাড়ে ১১টার সময় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন নতুন কার্যালয়ে এসে চেয়ারে বসেছেন।

তবে শনিবার সরকারি ছুটির দিন হওয়াতে কোন দাপ্তরিক কাজ করেননি। এসময় তিনি কার্যালয়ে উপস্থিত কর্মকর্তা-কর্মচারী এবং শুভাকাঙ্ক্ষীদের  সাথে নানামুখী  আলাপ বিনিময় করে সময় কাটান বলে জানা গেছে।

মেয়রের সাথে এ ব্যাপারে কথা বলা হলে তিনি জানান, আন্দরকিল্লাস্থ ভবনটি দীর্ঘদিনের পুরোনো ভবন। নতুন নগর ভবন নির্মাণ প্রকল্পের জন্য ইতোমধ্যে প্রক্রিয়া শুরু হয়েছে। ঝুঁকিপূর্ণ হওয়াতে পুরোনো ভবনটি ভেঙ্গে ফেলা  হবে। এমতাবস্থায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনে কর্মরত প্রায় ৬ হাজার কর্মকর্তা-কর্মচারীর জন্য   দাপ্তরিক কার্যক্রম পরিচালনার জন্য বৃহত্তর পরিসরে ভবন প্রয়োজন। ভবন ভাড়া নিতে গেলে প্রতি মাসে অনেক টাকার প্রয়োজন। জনগণের টাকা অপচয় করা যাবে না। অফিস স্থানান্তরের জন্য এই ভবনটিকে উপযুক্ত মনে করা হয়েছে। 

তিনি বলেন, এই ভবনটি চসিকের নিজস্ব ভবন। পাহাড় ঘেঁষা পরিবেশে এই এলাকায় নানান অনৈতিক অসামাজিক কার্যকলাপ চলতো। এই ভবনে চসিকে কর্মরত ভিখারীদের জন্যও ফ্ল্যাট বরাদ্দ করা হয়েছিল। প্রত্যেকে ৬ লাখ টাকা দিয়ে ফ্ল্যাট নিতে পারবে। এখন কথা হচ্ছে একজন ভিখারী কিভাবে এত টাকা দিয়ে ফ্ল্যাট কিনবে?

তিনি বলেন, নতুন ভবনে কার্যালয় স্থাপন নিয়ে যারা সমালোচনা করছেন তারা বিরোধিতার কারণে বিরোধিতা করছেন। আন্দরকিল্লায় নতুন ভবন নির্মাণের কাজ সম্পন্ন হলে পুনরায় চসিক সদর দপ্তর সেখানে নিয়ে যাওয়া হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,  চসিকের স্থানান্তরিত এই নতুন সদর দপ্তর ভবনটি সাবেক মেয়র মনজুর আলমের আমলে তৈরি করা হয়। তিনি এই ভবনের কয়েকটি ফ্ল্যাট তার কাছ থেকে চসিকের চাকরি পাওয়া ভিখারীদের জন্য বরাদ্দও দেন।

-সিভয়েস/ইউডি/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়