Cvoice24.com


মিরসরাইয়ে ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সভা

প্রকাশিত: ১৩:৪৬, ১৮ জুন ২০১৯
মিরসরাইয়ে ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সভা

ছবি-প্রতিনিধি

মিরসরাই উপজেলায় ‌জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন ২০১৯ উপলক্ষে' এর ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার (১৮জুন) সকালে উপজেলা সম্মেলন কক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন।

তিনি বলেন, ভিটামিন 'এ'  অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে, শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা  বৃদ্ধি করে,ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায়, এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। বাংলাদেশে ভিটামিন ' এ' এর অভাবজনিত সমস্যা প্রতিরোধে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে জাতীয় পুষ্টি সেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান বছরে ২বার জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন করে থাকে। ভিটামিন 'এ' এর অভাবে শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি ও রাতকানা রোগের প্রাদূর্ভাব কমিয়ে আনা সরকারের লক্ষ্য।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম রহমান, মিরসরাই প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি মনজুরুল কাদের চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক, এসআই মোস্তফা কামাল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার মাঠ কর্মী এবং সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

সারাদেশের ন্যায় আগামী শনিবার (২২ জুন) ৬মাস হতে ১বছর বয়সী সকল শিশুকে ১লক্ষ (আই ইউ)  ১ থেকে ৫ বছরের সকল শিশুকে ২লক্ষ (আই ইউ) ভিটামিন এ উচ্চ ক্ষমতা সম্পন্ন ক্যাপসুল খাওয়ানো হবে।

সিভয়েস/এএস

মিরসরাই প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়