Cvoice24.com


ভোটার তালিকা হালনাগাদে রোহিঙ্গাদের বিষয়ে সর্তক থাকার আহবান

প্রকাশিত: ১২:২৪, ১৭ জুন ২০১৯
ভোটার তালিকা হালনাগাদে রোহিঙ্গাদের বিষয়ে সর্তক থাকার আহবান

ছবি সিভয়েস

ভোটার তালিকা হালনাগাদে রোহিঙ্গাদের বিষয়ে সর্তক থাকার আহবান জানিয়ে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান বলেছেন, রোহিঙ্গারা এখন লোকালয়ে প্রবেশ করছে। তারা এদেশের নাগরিকের মত দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ছে। ভোটার তালিকা হালনাগাদের আওতায় যাতে তারা চলে না আসে সেদিকে সবাইকে নজর রাখতে হবে।

তিনি ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২০১৯ উপলক্ষে বিভাগীয় সমন্বয় কমিটির সভায় আহবায়কের বক্তব্যে এসব কথা বলেন।

সোমবার (১৭ জুন) দুপুর সাড়ে ১২টায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২০১৯ সভা চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান।

বিভাগীয় কমিশনার আরও বলেন, নিবন্ধন এবং হালনাগাদের বিষয়ে সকল জেলা প্রশাসক মনিটরিং করবে এবং কে কোথা থেকে নিবন্ধন হচ্ছে তা যাচাই করে নিবে।

তিনি বলেন, কক্সবাজারে এখন ১০ লাখ রোহিঙ্গা বসবাস করছে। পরিসংখ্যান অনুযায়ী দেখা গেছে পৃথিবীর অন্যান্য দেশেও ১০ লাখ রোহিঙ্গা আছে, আবার বাংলাদেশেও ১০ লাখ। এতে বুঝা যায় যে, তুলনামূলক বেশি রোহিঙ্গা বাস করছে। সুতরাং এদেরকে তাদের নির্দিষ্ট এলাকা থেকে বের হতে দেওয়া যাবে না। ব্যাপারে কক্সবাজার জেলা প্রশাসন গুরুত্ব সহকারে মনিটরিং করবে।

এসময় স্থানীয় সরকার বিভাগের পরিচালক দীপক চক্রবর্তী, চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী, চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন খানসহ সকল জেলা প্রশাসকবৃন্দ উপস্থিত ছিলেন।

-সিভয়েস/এমআইএম/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়