Cvoice24.com


বিএনপি নেতা নোমানের দুদকের মামলায় রায় ৩০ জুন

প্রকাশিত: ০৮:৪৪, ১২ জুন ২০১৯
বিএনপি নেতা নোমানের দুদকের মামলায় রায় ৩০ জুন

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান এবং সাবেক মৎস্য ও পশুসম্পদমন্ত্রী আবদুল্লাহ আল নোমানের রায় ঘোষণার তারিখ পিছিয়ে আগামী ৩০ জুন রায় ঘোষণার জন্য ধার্য করেছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, গত ২৫ এপ্রিল মামলাটির রায় ঘোষণার জন্য ধার্য থাকলেও ওইদিন রায় প্রস্তুত না হওয়ার কারণে বুধবার (১২ জুন) ধার্য করেন আদালত। কিন্তু অসুস্থ হওয়ায় এদিন আবদুল্লাহ আল নোমান আদালতে উপস্থিত হতে পারেননি। এজন্য রায় পেছানোর আবেদন করেন তার আইনজীবীরা। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার বিভাগীয় স্পেশাল জজ সৈয়দ কামাল হোসেন রায় ঘোষণার এ দিন ধার্য করেন।

উল্লেখ্য, ১৯৯৭ সালের ৭ আগস্ট জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের ওপর অনুসন্ধান চালায় দুর্নীতি দমন কমিশন (দুদক)।  এরপরে নোমানের সম্পদের হিসাব বিবরণী দাখিলের জন্য নোটিশ জারি করে দুদক।

একই বছরের ২৬ অক্টোবর দুদকের নোটিশ গ্রহণ করেন নোমান। নোটিশ পাওয়ার পর আইনুযায়ী ৪৫ দিনের মধ্যে সম্পদের হিসাব বিবরণী দাখিল করার কথা থাকলেও তিনি তা করেননি। এমনকি তিনি সময় বৃদ্ধির জন্য কোনো আবেদনও করেননি। পরে এ ঘটনায় ১৯৯৮ সালের ১৯ আগস্ট রাজধানীর ধানমন্ডি থানায় দুদকের কর্মকর্তা আব্দুল্লাহ আল জাহিদ বাদী হয়ে নোমানের বিরুদ্ধে একটি মামলা করেন।

সিভয়েস/এএইচ

 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়