Cvoice24.com


এবার চট্টগ্রামে সড়ক অবরোধ করলো মাছ বিক্রেতা ও বোট মালিকরা

প্রকাশিত: ০৯:২৬, ১১ জুন ২০১৯
এবার চট্টগ্রামে সড়ক অবরোধ করলো মাছ বিক্রেতা ও বোট মালিকরা

৬৫ দিন সাগরে মাছ ধরা সরকারি নিষেধাজ্ঞার প্রতিবাদে এবার চট্টগ্রামে সড়ক অবরোধ করেছে মাছ বিক্রেতা ও বোট মালিকরা।

মঙ্গলবার (১১ জুন) চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের শাহ আমানত সেতুর মুখে এই অবরোধ কর্মসূচি পালন করে মাছ বিক্রেতা ও নৌযান মালিকরা।

সকাল ১০ টায় শাহ আমানত সেতুর মুখে সংগঠিত এই অবরোধে অংশ নিয়েছে প্রায় ১০০ মাছ ব্যবসায়ী ও বোট মালিক। সোনালী যান্ত্রিক মৎসজীবি সমিতি ও সামুদ্রিক মৎস আহরণকারী বোট মালিক সমিতির ব্যানারে যৌথভাবে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

এ সময় বিক্ষোভের কারণে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে পড়ে। সেতুর উপর তৈরি হয় গাড়ির দীর্ঘ সারি। পরে বাকলিয়া থানা পুলিশের হস্তক্ষেপে অবরোধ প্রত্যাহার করে নিলেও এর পরেও ঘন্টা খানেক সড়কে জ্যাম ছিল।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দিন জানান, সাগরে ৬৫ দিন মাছ ধরায় সরকারি যে নিষেধাজ্ঞা তার প্রতিবাদে মাছ ব্যবসায়ীরা এই অবরোধ ডেকেছে। এ সময় অবরোধের কারণে যানবাহন চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে। পরে আমারা তাদের বুঝিয়ে রাস্তা থেকে অবরোধ প্রত্যাহার করিয়েছি।

আন্দোলনকারীদের একজন বলেন, আমরা যারা সাগরের মাছ ধরে জীবিকা নির্বাহ করি ৬৫ দিন মাছ না ধরলে আমরা কিভাবে বাঁচবো? আমাদেরতো অন্য কোন উপার্জনের রাস্তা নেই। তাই বাধ্য হয়েই আমাদের রাস্তায় নামতে হচ্ছে।

এর আগে গত ৯ জুন রোববার একই দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছিল সীতাকুণ্ডের ৩৮টি জেলে পল্লীর জেলেরা। এ সময় তারা প্রায় দুই ঘন্টা সড়ক অবরোধ করে রাখে।

সিভয়েস/এটিআই/এএইচ

 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়