Cvoice24.com


ঈদের পরই দক্ষিণ জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

প্রকাশিত: ১১:৫৩, ৪ জুন ২০১৯
ঈদের পরই দক্ষিণ জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

ফাইল ছবি।

ঈদের সাথে সাথে নতুন করে সুখবর আসতে চলেছে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্র নেতাদের মাঝে। ঈদের এক সপ্তাহ পরে পূর্ণাঙ্গ কমিটি হচ্ছে দক্ষিণ জেলা ছাত্রলীগ। আবার কারও কারও জন্যে দুঃখ বয়ে আনতে পারে। কারণ বিবাহিত এবং ফৌজদারী মামলার আসামি থাকলে পদ পাবেনা বলে কেন্দ্রীয় ছাত্রলীগ সূত্রে জানা যায়।

সূত্র আরও জানায়, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগে ১৫১ সদস্য বিশ্ষ্টি কমিটি দিবে। এর মধ্যে গত ২০১৭ সালের ১৪ অক্টোবর ৫১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দিয়েছিলো কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালীন সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং জাকির হোসেন। বাকি ১০০ জন সদস্যের অনুমোদন দিবে ঈদের সাতদিন পর। তাই বহুল আলোচিত এ কমিটির জন্য অপেক্ষা করছেন দক্ষিণ জেলা ছাত্র নেতৃবৃন্দ।

তৃণমূল কর্মীদের সাথে কথা বলে জানা যায়, ছাত্রলীগের সাবেক আহবায়ক আব্দুল মালেক জনি ও ছাত্রলীগ নেতা ত্বকী ও বাপ্পী হত্যার সাথে জড়িত চার্জশীটভুক্তরা এবং যারা এসব হত্যাকারীদের শেল্টারে রাজনীতি করে তারা যাতে কমিটিতে আসতে না পারে সেটায় তাদের অন্যতম দাবী।

কথা হয় চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহেরের সাথে। তিনি সিভয়েসকে বলেন, আমাদেরকে কেন্দ্র থেকে জানানো হয়েছে ছাত্রলীগের মধ্যে যারা বিবাহিত হয়েছেন তারা কমিটিতে থাকতে পারবে না। ঠিক ওই অনুযায়ী আমাদের পক্ষ থেকে তালিকা পাঠানো হবে।

তিনি আরও বলেন, গঠনতন্ত্র পরিপন্থী কাজ করেছে এমন কেউ যদি থাকেন তাদের ব্যাপারে কেন্দ্রে জানাবো। উনারা সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নিবেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস.এম বোরহান উদ্দিন বলেন, আমরা এবারে সবকিছু যাচাই বাছাই করে কেন্দ্রে নাম নিয়ে যাবো। তবে ছাত্রত্ব নেই এমন, গঠনতন্ত্র বিরোধী, মামলার আসামি বা বিশৃঙ্খল সৃষ্টি করতে পারে এমন ছাত্রনেতাদের নাম আমরা প্রস্তাব করবো না। আমরা চাইনা একজনের জন্য পুরো সংগঠনের ভাবমূর্তি নষ্ট হোক। তাই সকল বিষয়াদি বিবেচনা করে আমরা পূর্ণাঙ্গ কমিটি নিয়ে আসবো।

এর মধ্যে বিবাহিত এবং মামলার আসামি যারা হয়েছেন তাদের ব্যাপারে কোন সিদ্ধান্ত নেয়া হবে কিনা প্রশ্নে তিনি সিভয়েসকে বলেন, যারা ৫১ জনের কমিটির মধ্যে বিবাহিত এবং মামলার আসামী রয়েছে তাদের ব্যাপারে আমরা ইতোমধ্যে কেন্দ্রকে জানিয়েছি। তাদের ব্যাপারে কেন্দ্র সিন্ধান্ত নিবে।

সিভয়েস/এমআইএম

মনিরুল ইসলাম মুন্না

সর্বশেষ

পাঠকপ্রিয়