Cvoice24.com


হাটহাজারীতে দোকান বরাদ্দের নামে প্রতারণা

প্রকাশিত: ১০:২২, ২৭ মে ২০১৯
হাটহাজারীতে দোকান বরাদ্দের নামে প্রতারণা

হাটহাজারীতে পৌর কতৃপক্ষের নাম ভাঙিয়ে দোকান বরাদ্দের নামে প্রতারণার অভিযোগ উঠেছে। পৌর এলাকায় হাটহাজারী মডেল থানার বিপরীতে মুক্তিযোদ্ধা অডিটোরিয়াম থেকে কামালপাড়া পর্যন্ত মরা ছড়ার উপর নির্মিত বক্স ক্যানেল। দৃশ্যমান নেই কোন দোকান কিন্তু পৌর কর্তৃপক্ষের নাম বিক্রি করে দোকান বরাদ্দের কথা বলে ব্যবসায়ীদের সাথে প্রতারণা করছে একটি সক্রিয় প্রতারক চক্র। এমনি এক অভিযোগ এসেছে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিনের কার্যালয়ে।

জানা যায়, সক্রিয় চক্রটির শিকার শহিদুল ইসলাম নামের এক ব্যাক্তি উপজেলা প্রশাসনের কাছে অভিযোগে জানান, পৌরসভা হিসাব রক্ষন কর্মকর্তার জাল স্বাক্ষর সম্বলিত একটি চুক্তিপত্রে দোকান বরাদ্দের কথা বলে তার কাছ থেকে হাতিয়ে নিয়েছে ২ লক্ষ টাকা। যেখানে লেখা অাছে হাটহাজারী থানার সামনে থেকে কাচারি সড়কের কালভার্ট পর্যন্ত ৮ফুট বা ১০ফুট করে প্রতি দোকান আড়াই লক্ষ টাকা মূল্যে ১১৭ টি দোকান বরাদ্দ দেয়া হবে। আরো লেখা আছে তার কাছ থেকে নেয়া ২ লক্ষ টাকা সোনালী ব্যাংকের একটি হিসাব নাম্বারের বিপরীতে পে অর্ডারের মাধ্যমে জমা নেয়া হয়েছে। বাকী ৫০হাজার দোকান বুঝিয়ে দেবার পর নেয়া হবে। এদিকে সোনালী ব্যাংকে টাকা জমা দেয়ার বিষয়টি সঠিক নয় বলে লিখিত ভাবে জানিয়েছেন শাখার কর্মকর্তা মিন্টু রাম দাশ। 

হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক রুহুল আমিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এখানে তো কোন দোকান নেই, আছে ড্রেইন আর স্ল্যাব। দোকান বরাদ্দের প্রশ্ন আসছে কেন? আর এই ড্রেইনের উপর দোকান তৈরির কোন পরিকল্পনাও আপাতত নেই। তিনি পৌরসভার দোকান বরাদ্দের নামে টাকা হাতিয়ে নেয়ার ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। যারা প্রতারিত তাদের থানায় মামলা দায়েরের পরামর্শ দিয়েছেন।

সিভয়েস/এএস

হাটহাজারী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়