Cvoice24.com


সানমারে জমজমাট বিকিকিনি

প্রকাশিত: ১১:১৭, ২২ মে ২০১৯
সানমারে জমজমাট বিকিকিনি

ছবি : মিনহাজ ঝন্টু

নগরীর অভিজাত বিপনী বিতান সানমার সেজেছে নবরূপে। নানারকম আলো ঝলমলে বাতি আর ব্যানার পেস্টুনে ঢাকা এই ঐতিহ্যবাহী শপিং সেন্টারটি ক্রেতাদের ঈদ আনন্দে ভিন্নমাত্রা যোগ করেছে। সানমারে প্রবেশ করতেই চোখে পড়বে এই বছরের কূপন বিজয়ীদের লোভনীয় পুরস্কারগুলো। চলন্ত সিঁড়ির গা ঘেঁষে রাখা হয়েছে মোটর সাইকেল, ফ্রিজ, টিভি ইত্যাদি।

অনেকে দাঁড়িয়ে দাঁড়িয়ে পুরস্কারগুলো দেখছেন, কেউ কেউ সেলফিও তুলছেন। ঈদ ঘনিয়ে আসার সাথে সাথে সানমারে বিক্রিও বেড়েছে। সকাল থেকে সেহেরি পর্যন্ত এখানকার দোকানিরা এখন ক্রেতাদের পছন্দের জামা কাপড় বিক্রি করছেন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, সানমার ওশান সিটির নিচতলায় রয়েছে সব নামি দামি ব্র্যান্ড। শৈল্পিক ছাড়া বাকি সবকটি দোকানে মূলত রয়েছে ছেলেদের টি-শার্ট, শার্ট, পাঞ্চাবি, দেশি-বিদেশি জিন্স প্যান্ট। এসব দোকান থেকে পছন্দের কাপড় ক্রয় করতে তরুণদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

ইজি, শৈল্পিক, কেটস আই, শৈশব, ম্যান উড, প্রেট পর্টার, জেনটেল ম্যান, ইরো, ইয়োলো, প্লাস পয়েন্ট, জেন্টল পার্ক ইত্যাদি দোকানগুলো তরুণ প্রজন্মের পছন্দের উপর ভর করে নতুন নতুন ডিজাইনের পোশাক ডিসপ্লে করছে।

ক্রেতা-বিক্রেতাদের সাথে কথা বলে জানা গেছে, বছর সূতোর তৈরি কাপড় আর সফট জিন্সের প্রতিই তরুণদের আগ্রহ বেশি। ইয়োলো শোরুমে কথা হয় বিক্রেয় ব্যবস্থাপক ইয়াসির মোহাম্মদের সাথে। তিনি বলেন, ঈদের এখনো কিছুদিন বাকি আছে। তবুও এখানে প্রচুর ভিড় ক্রেতাদের। আমাদের প্রতিটি কালেকশান তরুণ প্রজন্মদের পছন্দের শীর্ষে রয়েছে।

ইরোদোকানের মালিক সানজিদ ইসলাম বলেন, আমাদের সব কালেকশান বিদেশি। আমরা সব বয়সীদের পছন্দের কাপড় বিক্রয় করে থাকি। এখানে ভারত, পাকিস্তান, থাইল্যান্ড, সিঙ্গাপুরসহ বিশ্বের বিভিন্ন দেশের কাপড় রয়েছে। আমাদের নির্দিষ্ট ক্রেতা ছাড়াও ঈদ উপলক্ষে প্রচুর ক্রেতা পাচ্ছি। আশা করছি ঈদ ঘনিয়ে আসার সাথে সাথে বিক্রি আরো কয়েকগুণ বাড়বে।

সানমারের দ্বিতীয় তলায় রয়েছে প্রসাধনীর বিপুল সংগ্রহ। এসব প্রসাধনীর দোকানে ছেলেদের চেয়ে বিভিন্ন বয়সী মেয়েদের ভিড় দেখা গেছে। রেড আর্থ, লিমা, দূল, গ্যালাক্সি, এরাবিয়ানস, গহনা ঘর, গয়না গাটি ইত্যাদি দোকানেই বেশি ক্রেতার উপস্থিতি লক্ষ্য করা গেছে।

কথা হয় এরাবিয়ানস এর বিক্রয় ব্যবস্থাপক সায়মা ইসলামের সাথে। তিনি বলেন, আমাদের প্রায় সব প্রসাধনীই মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশ থেকে আমাদানি করা। আমরা বিশ্বের সব নামি দামি ব্র্যান্ডের সংগ্রহ রেখেছি। দামও নাগালের মধ্যে থাকায় ক্রেতাদের সুবিধা হয়।

প্রসাধনী বিক্রয় প্রতিষ্ঠানগয়না গাটিথেকে মেয়েকে নিয়ে বের হচ্ছেন নগরীর অক্সিজেন এলাকার বাসিন্দা কাজি রোকসানা। তিনি বলেন, মেয়ে কলেজে পড়ে এখনতো তাদের সময়। আমাদের সব শখতো এখন তাদের ঘিরেই। এই দোকানের পণ্যগুলোতো বাঙালির ছোঁয়া পাওয়া যায়। তাই আমার মেয়ে যে কোন উৎসবে এখানে ছুটে আসে।

তৃতীয় তলায় শাড়ি, থ্রি পিচসহ মেয়েদের পোশাকের পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা। এখানে দোকানিদের কথা বলার সময় নেই। সাজঘর, কিউ এস ফ্যাশন, বৈশাখী, রঙ্গট ইত্যাদি দোকানে বিভিন্ন রংয়ের বিভিন্ন দামের শাড়ি থ্রি পিচ বিক্রি হচ্ছে। এসব দোকানের পাশাপাশি মদিনা বোরকা হাউসেও ঈদে নতুন বোরকা তৈরির জন্য তরুণীদের ভিড় দেখা গেছে।

একই অবস্থা চতূর্থ তলায় সেখানে সামন্য কিছু দোকান ছেলেদের কাপড় বিক্রি করলেও বাকিটগুলো দেশি-বিদেশি জুতার দোকান। এসব দোকান থেকে ছেলে-মেয়েরাসহ বিভিন্ন বয়সের মানুষ পছন্দের জুতা ক্রয় করছেন। ঈদ উপলক্ষ্যে সানমারে অবস্থিত মোবাইল দোকানগুলোও সাজানো হয়েছে দৃষ্টিনন্দন করে। দোকানিরা বিভিন্ন ছাড় এবং সুযোগ সুবিধা প্রদানের ঘোষণা দিয়ে ক্রেতা আকর্ষণের চেষ্টা করছে। মোবাইল কোম্পানি ভিভোর নতুন ফোন কিনলেই বক্স, পেনড্রাইভসহ নানা উপহার প্রদান করছে ঈদ উপলক্ষ্যে। এছাড়া শওমী প্রতিটি ফোন সেটের উপর পাঁচশত থেকে হাজার টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে। নীচতলায় পুরো শপিংমলের নিরাপত্তার জন্য সানমারের নিজস্ব নিরাপত্তাকর্মীর পাশাপাশি রয়েছে পাঁচলাইশ থানার পুলিশ।

দায়িত্ব পালনকারী পুলিশ কর্মকর্তা মুকতাদির জাহিদের সাথে কথা বললে তাঁরা বলেন, রমজানে বাড়তি নিরাপত্তার অংশ হিসেবে সানমার ওশান সিটিতে আমাদের নিরাপত্তা বুথ স্থাপন করা হয়েছে। এখানে ক্রেতাদের যেন কোন ধরণের অসুবিধা না হয় এবং নারী কিশোরীদের যেন কেউ ইভটিজিং করতে না পারে আমরা সেদিকে লক্ষ্য রাখছি।

তাঁরা আরো জানান, এখানে আমরা দোকান মালিকদের দিকেও নজর রাখছি। তারা ক্রেতাদের হয়রানি বা অন্য কোন অসুবিধায় ফেলছে কিনা সেগুলোও বিবেচনায় রাখা হচ্ছে এই বুথ থেকে। আমাদের কাছে যে কেউ যে কোন বিষয়ে অভিযোগ করলে সাথে সাথেই আমরা ব্যবস্থা গ্রহণ করছি।

ভাগ্যবান ক্রেতাদের জন্য পুরস্কার:

সানমারে মাসব্যাপী বিক্রয় উৎসবে ক্রেতাদের জন্য আকর্ষণীয় পুরস্কারের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। প্রতিবছরের মতো এবছরও তিনটি ধাপে এই পুরস্কার দেওয়া হবে। এর মধ্যে প্রথম ধাপ গত ১৭ মে সম্পন্ন হয়েছে। দ্বিতীয় ধাপ আগামী ২৪ মে অনুষ্ঠিত হবে। এই দুই ধাপে মোট ২০০ জন ভাগ্যবান ক্রেতা হাজার থেকে শুরু করে হাজার টাকা পর্যন্ত নগদ পুরস্কার পাবেন। এছাড়া আগামী ২১

মুহাম্মদ নাজমুল হাসান

সর্বশেষ

পাঠকপ্রিয়