Cvoice24.com


‘কাঁদা ছোড়াছুড়ি না করে সমিতিকে প্রসার করুন’

প্রকাশিত: ১৫:২৭, ১৫ মে ২০১৯
‘কাঁদা ছোড়াছুড়ি না করে সমিতিকে প্রসার করুন’

শ্রম কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও চন্দনাইশের (সাতকানিয়া আংশিক) সাংসদ আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেছেন, আমরা একই এলাকার সন্তান। একের বিপদে অন্যজন এগিয়ে আসবে। সুতরাং নিজেদের মধ্যে কাঁদা ছোড়াছুড়ি না করে সমিতিকে কীভাবে প্রসার করা যায় তার পদক্ষেপ নিতে হবে।

তিনি চট্টগ্রামস্থ কেওচিয়া সমিতির ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বুধবার (১৫ মে) বিকেল ৪টা থেকে কেওচিয়া সমিতির ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কেওচিয়া সমিতির আহবায়ক আলহাজ্ব শেখ সালাহ উদ্দিন দিনারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, রূপালী ব্যাংকের পরিচালক ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. আবু সুফিয়ান।

বক্তব্য রাখেন, সমাজসেবক মো. নেজাম উদ্দিন, কেওচিয়া ইউপি চেয়ারম্যান মনির আহমদ, আওয়ামীলীগ সভাপতি মো. ইউনুছ,  যুবলীগ সভাপতি ওচমান আলী, টেরিবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আহমদ হোছাইন প্রমূখ।

বক্তারা বলেন, চট্টগ্রাম শহরে বসবাসরত কেওচিয়া এলাকাবাসীর মধ্যে একতা, সৌহার্দ্যপূর্ণ মনোভাব ও ভ্রাতৃত্ববোধ স্থাপন ও একে অন্যেকে সাহায্য সহযোগিতা করতে হবে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত কেওচিয়ার দরিদ্র মেধাবী ছাত্র/ছাত্রীদেরকে বৃত্তি প্রদান নিশ্চিত করা, শিক্ষিত, বেকার যুবক, অদক্ষ, নিরক্ষরদের চিহ্নিত ও সংগঠিত করে প্রশিক্ষণের ব্যবস্থা করে কর্মসংস্থানে সহায়তা করতে হবে। তার পাশাপাশি শিশু কল্যাণ, যুব কল্যাণ, নারী কল্যাণের প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার প্রতি গুরুত্বারোপ করেন।

বক্তারা আরও বলেন, চট্টগ্রাম শহরে কারও অসুস্থতা বা রক্তের প্রয়োজন হলে আমরা এগিয়ে আসবো। আমরা যে যে কাজে ব্যস্ত থাকিনা কেন, কেউ বিপদে পড়লে তাকে সহায়তা করাটাই আমাদের মূল লক্ষ্য হিসেবে বিবেচিত করতে হবে। 

দুস্থ ও গরীবদের ঈদবস্ত্র বিতরণ, পুরো ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রায় নয়শটি পরিবারের মাঝে ইফতার সামগ্রী ও ঈদ বস্ত্র বিতরণসহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করে কেওচিয়া সমিতি।

সিভয়েস/এমআইএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়