Cvoice24.com


অবশেষে জনস্বার্থে সেই ড্রেন সোজা করলেন মেয়র

প্রকাশিত: ১৩:৪২, ১২ এপ্রিল ২০১৯
অবশেষে জনস্বার্থে সেই ড্রেন সোজা করলেন মেয়র

ছবি সিভয়েস

বহুল আলোচিত পোর্ট কানেক্টিং (পিসি) রোডের বড়পুল অংশের সেই ড্রেনটির নির্মাণ কাজ শেষ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। জনগণের বৃহত্তর স্বার্থকে প্রাধান্য দিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের পরিকল্পনা অনুযায়ী সোজাভাবেই নির্মিত হয়েছে ড্রেনটি।

শুক্রবার (১২ এপ্রিল) বিকেল ৩টায় সরেজমিনে গিয়ে দেখা যায়, পিসি রোডের তাসফিয়া মোড় থেকে  বড়পুল মোড় পর্যন্ত ড্রেনটি সোজাভাবেই নির্মাণ সম্পন্ন হয়েছে। এর ফলে বড়পুল মোড়ের রাস্তাটি একদিকে যেমন প্রসস্থ হয়েছে, অন্যদিকে রাস্তার উপর গড়ে উঠা অবৈধ বাজার উচ্ছেদ হয়ে যাওয়ায় ওই এলাকা অনেক পরিপাটি মনে হচ্ছে।

স্থানীয় ব্যবসায়ী লোকমান সিভয়েসকে বলেন, দীর্ঘদিন ধরে বড়পুলের এই জায়গাটিতে কোন ড্রেন ছিল না। ফলে একটু বৃষ্টি হলেই বড়পুল মোড়ে জলাবদ্ধতার সৃষ্টি হতো। এতে করে এই এলাকার লোকজনকে চরম দুর্ভোগ পোহাতে হতো। এই ড্রেন নির্মাণ হওয়ার ফলে এই এলাকার জলাবদ্ধতা সমস্যা পরিপূর্ণভাবে নিরসন হবে৷ এই উদ্যোগের জন্য মেয়রকে ধন্যবাদ জানাই।

 সিএনজি চালক আবু মিয়া বলেন, এই জায়গায় এতদিন ধরে বাজার আর টং দোকান বসতো। এখন বাজার সরিয়ে দেয়ায় মোড়টা অনেক বড় হয়েছে। ফলে গাড়ি চলাচলে সুবিধাও বাড়বে। ড্রেনটা সোজা না হলে অনেক সমস্যা হতো।

এই বিষয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন সিভয়েসকে বলেন, দীর্ঘদিন ওই এলাকায় ড্রেন না থাকায় জলাবদ্ধতার কারণে একটা দুর্ভোগ পোহাতে হতো নাগরিকদের। আমি জনগণের দুর্ভোগ লাঘবের চিন্তা থেকেই ওইস্থানে এই ড্রেনটি নির্মাণের পরিকল্পনা করি।

মাঝখানে একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে বলে উল্লেখ করে তিনি বলেন, ড্রেন নির্মাণের সময় হাউজিং কর্তৃপক্ষ জায়গাটা নিজেদের দাবি করে নির্মাণ কাজে বাধা দিয়েছে। আসলে জায়গাটা হাউজিংয়ের নয়। এছাড়া দীর্ঘদিন ধরে ওই জায়গাটি অবৈধ দখলে ছিল। আমরা তা উচ্ছেদ করে জনগণের বৃহৎ স্বার্থে জায়গাটিতে ড্রেন নির্মাণের উদ্যোগ নিই।

এই ড্রেনের ফলে বড়পুল এলাকায় জলাবদ্ধতা সমস্যার স্থায়ী সমাধান হবে জানিয়ে মেয়র বলেন, এই ড্রেনটা নির্মাণের ফলে ওই এলাকায় জলাবদ্ধতার সমস্যা নিরসন হবে। জনগণের দুর্ভোগ কমবে। ড্রেনের পাশে আরো কিছু জায়গা অবৈধভাবে দখল হয়ে আছে। সেটা উদ্ধার করে ওখানে ফুটপাত করা হবে।

সিটি কর্পোরেশনের তত্বাবধায়ক প্রকৌশলী আবু তৈয়ব সিভয়েসকে জানান, মেয়রের দৃঢ়তার কারণে সব বাধা অতিক্রম করে এই ড্রেনটি সোজাভাবে নির্মাণ শেষ হয়েছে। একটা প্রকল্পের আওতায় নিমতলা থেকে অলংকার মোড় পর্যন্ত এই ভাবে ড্রেন নির্মাণ হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে সিটি কর্পোরেশনের উদ্যোগে ড্রেন নির্মাণের কাজ বন্ধ করে দিয়ে মেয়রের সাথে দেখা করতে যায় গৃহায়ণের পাঁচ প্রকৌশলী। সেখানে মেয়রের সাথে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করার অভিযোগে আশ্রাফুজ্জামান পলাশ নামে এক প্রকৌশলীকে সিটি কর্পোরেশন থেকে বের করে দেয়া হয়। এই ঘটনাকে কেন্দ্র করে বিষয়টি চট্টগ্রামসহ সারাদেশে ব্যাপকভাবে আলোচনায় আসে।

-সিভয়েস/এআরটি/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়