Cvoice24.com


রাঙ্গুনিয়ার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন

প্রকাশিত: ১১:১৭, ২৩ মার্চ ২০১৯
রাঙ্গুনিয়ার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন

মোহাম্মদ গিয়াস উদ্দিন

রাঙ্গুনিয়া উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন সোনারগাঁও উচ্চ বিদ্যালয়ের মোহাম্মদ গিয়াস উদ্দিন। মাধ্যমিক পর্যায়ে তিনি টানা তৃতীয়বারের মতো শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে মনোনীত হন। এছাড়া সোনারগাঁও উচ্চ বিদ্যালয়ও উচ্চ বিদ্যালয় পর্যায়ে এবার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে। জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০১৯ উপলক্ষে শ্রেষ্ঠ যাচাই বাছাইয়ে শনিবার(২৩ মার্চ) বিকেলে তাঁকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ও সোনারগাঁও উচ্চ বিদ্যালয়কে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ঘোষণা করেন মাধ্যমিক শিক্ষা কার্যালয়। 

এছাড়া কলেজ ও মাদ্রাসা পর্যায়েও শ্রেষ্ঠ ঘোষণা করা হয়। এর মধ্যে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছে রাঙ্গুনিয়া নুরুল উলুম ফাযিল মাদ্রাসার দশম শ্রেণির শিক্ষার্থী মুহাম্মদ আমিমুল ইহসান, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক একই প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মোহাম্মদ নিজাম উদ্দিন, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোহাম্মদ নাছির উদ্দিন তৈয়বী এবং মাদ্রাসা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠানও নির্বাচিত হয়েছে এই প্রতিষ্ঠানটি। 

উল্লেখ্য মোহাম্মদ গিয়াস উদ্দিন ২০১৭ ও ২০১৮ সালেও মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (মাধ্যমিক) নির্বাচিত হয়েছিলেন। তিনি হাটহাজারী উপজেলার নাংগলমোড়া গ্রামে জন্মগ্রহনকারী এই গুণী শিক্ষকের বাবা মোহাম্মদ দানেশ মিয়া (ক্যাশিয়ার) চট্টগ্রাম বন্দরের সাবেক কর্মকর্তা ছিলেন। 

চট্টগ্রাম সরকারি কলেজ হতে এম.এ ডিগ্রী এবং চট্টগ্রাম সরকারি বি.এড কলেজ থেকে প্রথম শ্রেণীতে উত্তীর্ন হওয়ার পর থেকে তিনি শিক্ষকতা জীবন শুরু করেন। ২০১২ সালে তিনি সোনারগাঁও উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন। যোগদানের পর থেকে প্রতিষ্ঠানটির বিভিন্ন পরীক্ষার ফলাফলে শীর্ষস্থান দখল করে। ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় এই বিদ্যালয় থেকে ১১ জন এ প্লাস সহ ৯৭.০৬% শিক্ষার্থী পাস করে উপজেলায় প্রথমস্থান অধিকার করে। তাছাড়া সৃজনশীল মেধা অন্বেষণে স্কুলটি জেলা পর্যায়ে প্রতিনিধিত্ব করেন। তিনি ২০১৬ সালে স্কাউটে অবদান রাখায় প্রেসিডেন্ট পদক পান। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই কন্যা সন্তানের জনক।

 

রাঙ্গুনিয়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়