Cvoice24.com


মুক্তিযুদ্ধে পুলিশের অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণ রাখবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১৬:৩২, ১৪ মার্চ ২০১৯
মুক্তিযুদ্ধে পুলিশের অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণ রাখবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ছবি: সিভয়েস

বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলে বাংলাদেশ পুলিশ বাহিনী। স্বাধীনতা যুদ্ধে তাঁদের আত্মত্যাগ এবং প্রতিরোধ সংগ্রাম জাতি আজীবন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) চট্টগ্রাম জেলা পুলিশ লাইন মাঠে জাগ্রত ৭১ নামে একটি স্মৃতিস্তম্ভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  মুক্তিযুদ্ধে জীবন উৎস্বর্গকারী ৮১ জন পুলিশ সদস্যের স্মৃতির উদ্দ্যেশে এই স্মৃতিস্তম্ভ স্থাপন করা হয়।

অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, ১৯৭১ সালে পাকিস্তান বাহিনী সারাদেশে নির্মমভাবে মানুষ হত্যার মিশনে নেমেছিল। তারা ২৮ মার্চ পাক দামপাড়া পুলিশ লাইনে অতর্কিত হামলা চালিয়ে ৮১ জন পুলিশ সদস্যকে হত্যা করে। স্বাধীনতার দীর্ঘদিন পর  এই স্থানে জাতির মহান সৈনিকদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণ করে তাদের আত্মত্যাগকে নতুন প্রজম্মের কাছে তুলে ধরার এই প্রয়াসকে আমি সাধুবাধ জানাই।

তিনি আরো বলেন, বাংলাদেশের পুলিশ এখন অনেক আধুনিক। তারা দেশের শান্তি শৃঙ্খলা রক্ষার পাশাপাশি আর্তমানবতার কল্যাণে কাজ করছে। জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে আমাদের পুলিশ বাহিনীর ভূমিকা সর্বমহলে প্রশংসা পেয়েছে। একটি উন্নত বাংলাদেশ গঠনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে পুলিশের সর্বাত্মক ভূমিকা বাঙালী জাতির মনে আশার সঞ্চার করছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগে প্রেসিডিয়াম সদস্য সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাংসদ ফজলে করিম, সাংসদ আবু রেজা নদবী, ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মাহবুবুর রহমান, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা প্রমুখ।

-সিভয়েস/এনএইচ/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়