Cvoice24.com


হাটহাজারীর ছিদ্দিক পেট্টোল পাম্পে ভেজাল ডিজেল

প্রকাশিত: ১৪:০৯, ১৪ মার্চ ২০১৯
হাটহাজারীর ছিদ্দিক পেট্টোল পাম্পে ভেজাল ডিজেল

চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে হাটহাজারী বাসস্ট্যান্ড শেরে বাংলা মাজার সংলগ্ন মেসার্স হাজী এম. ছিদ্দিক আহমদ সওদাগর ফিলিং ষ্টেশনে ভেজাল ডিজেল চিহ্নিত হয়েছে। বাস মালিকদের ক্ষতিপূরণ আদায় করেছেন নির্বাহী অফিসার রুহুল আমিন।

বৃহস্পতিবার দুপুরে ভেজাল ডিজেল বিক্রির অভিযোগে এ ক্ষতিপূরণ আদায় করেন তিনি।

সরেজমিনে জানা যায়, মেসার্স হাজী এম. ছিদ্দিক আহমদ সওদাগর ফিলিং ষ্টেশনে ভেজাল ডিজেল বিক্রির অভিযোগ আনেন দ্রুতযান সার্ভিসের মালিক আব্দুর রহিম মুন্নাসহ কয়েকজন। তারা জানান, বুধবার রাতে চট্টগ্রাম হাটহাজারীর দ্রুতযান সার্ভিসের ১১টি বাস-মিনিবাস ডিজেল কিনে। বৃহস্পতিবার সকাল থেকে এগারটি গাড়ি প্রতিদিনের মত চলাচলের সময় হঠাৎ সড়কে আটকে যায়। সব গাড়ির চালকরা একই অভিযোগ করে মালিকপক্ষকে। পরে গাড়ি থেকে রাতের নেয়া ডিজেল বের করে দেখা যায় সেগুলো ভেজাল ডিজেল। পরে মালিকপক্ষ পাম্পে এসে দেখেন উনারা ভেজাল ডিজেলগুলো লোকচক্ষুর আড়াল করতে চাচ্ছেন সাথে সাথে মালিকপক্ষ বাধা দিলে তাদের সাথে কথাকাটাকাটিতে লিপ্ত হন পাম্প কর্তৃপক্ষ। পরে নির্বাহী অফিসার ঘটনাস্থলে গিয়ে পাম্প থেকে অভিযুক্ত ডিজেল নিয়ে যান।

বিকেলে ইউএনও উভয় পক্ষকে উপজেলা কার্যালয়ে ডেকে উভয় পক্ষের সামনেই জব্দকৃত কয়েক রকম ডিজেল ভেজাল বলে চিহ্নিত করেন।

এ সময় নির্বাহী অফিসার মোবাইল কোর্টের মাধ্যমে পাম্প মালিক আবু তাহের ছিদ্দিককে ক্ষতিগ্রস্থ মালিকদের নেয়া ডিজেল গুলো পাল্টে নতুন ডিজেল ক্ষতিপূরণের নির্দেশ দেন। ডিজেলের কারনে যদি গাড়ি চালানোয় সমস্যা হয় তাহলে সার্ভিসিংয়ের পাশাপাশি মালিকপক্ষের আজকের সারাদিনের উপার্জনের  ৫০% ক্ষতিপূরণ দিবে।

ইউএনও রুহুল আমিন তার কার্যালয়ে প্রতিবেদককে বলেন, তেলের টাঙ্কি একই কিন্তু তেল পেলাম তিন রকম। পাম্পটির ডিজেল ভেজাল চিহ্নিত হয়েছে। মোবাইল কোর্ট বসিয়ে মালিকপক্ষের ক্ষতিপূরণ হিসেবে ডিজেল পাল্টে দিবেন। তেল নেয়ার পর গাড়ির ইঞ্জিন চালু করতে সমস্যা করলে সার্ভিসিং করে দিবেন পাশাপাশি আজকের মালিকপক্ষের বসে থাকা গাড়িগুলোর সারাদিনের উপার্জনের ৫০% ক্ষতিপূরণ দিবে পাম্প মালিক। যদি মালিক পক্ষ দিতে অপারগতা প্রকাশ করে তাহলে উনার এনওসি বাতিলের জন্য জেলা প্রশাসককে লিখিতভাবে জানিয়ে দেয়া হবে।
-সিভয়েস/এস

হাটহাজারী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়