Cvoice24.com


কণ্ঠশিল্পী ফাহমিদার বিরুদ্ধে মানহানি মামলার বিচার শুরু

প্রকাশিত: ১১:৩০, ৫ মার্চ ২০১৯
কণ্ঠশিল্পী ফাহমিদার বিরুদ্ধে মানহানি মামলার বিচার শুরু

ফাইল ছবি

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক ও ওস্তাদ মিহির লালার স্ত্রী প্রতিথযশা নজরুল সংগীত শিল্পী জয়ন্তী লালার দায়ের করা মানহানি মামলায় কণ্ঠশিল্পী ফাহমিদা রহমানের বিরুদ্ধে আদালতে চার্জগঠন করা হয়েছে।

আজ মঙ্গলবার (৫ মার্চ) চট্টগ্রাম সিনিয়র মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট খাইরুল আমীনের আদালতে তার বিরুদ্ধে চার্জগঠনের ফলে মামলাটি বিচারের জন্য প্রস্তুত হলো।

দন্ডবিধির ৫০০ ধারার অভিযোগ পড়ে শোনালে ফাহমিদা নির্দোষ দাবি করায় আদালত মামলাটি বিচারের জন্য প্রস্তুত করে সাক্ষ্য গ্রহণের জন্য তারিখ ধার্য করেছেন।

বাদির আইনজীবী কায়সার উদ্দিন জানান, আসামির পক্ষে অব্যাহতির দরখাস্ত দাখিল করে আসামির আইনজীবী। কিন্তু আসামির বিরুদ্ধে বিচার কার্য শুরুর পর্যাপ্ত উপাদান থাকায় আদালত অব্যাহতির দরখাস্ত নামঞ্জুর করে চার্জগঠন করেন।

এডভোকেট কায়সার জানান, নজরুল জন্ম জয়ন্তী উপলক্ষে গত বছর ২৫ মে দুপুরে নজরুল শিল্পী সংস্থা আয়োজিত একটি অনুষ্ঠানে সিনিয়র শিল্পী জয়ন্তী লালা গান পরিবেশনের সময় ফাহমিদা মঞ্চের সামনে গিয়ে প্রকাশ্যে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে গান বন্ধ করে দেন। জয়ন্তী লালার ধর্ম নিয়েও ছাপানোর অযোগ্য সাম্প্রদায়িক গালাগালি করেন। এসময় উপস্থিত শিল্পী ও  শ্রোতারা কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন। পরে জয়ন্তী লালার মোবাইল ফোনে মেসেজ দিয়ে আজে-বাজে অশ্রাব্য গালিগালাজ করেন। এমনকি জয়ন্তী লালা বয়োবৃদ্ধ হওয়ায় বয়স নিয়েও কুরুচীপূর্ণ মন্তব্য করেন।

এ ঘটনায় জয়ন্তী লালা গত বছর ৯ আগস্ট সিএমএম আদালতে মানহানি ও ক্ষতিপূরণের মামলা দায়ের করলে আসামির বিরুদ্ধে সমন জারি করেন। কিন্তু আসামি হাজির না হওয়ায় ১৭ সেপ্টেম্বর আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করে। গ্রেফতারি পরোয়ানামূলে কোতোয়ালী থানা পুলিশ ২৩ সেপ্টেম্বর রাতে আসামিকে লালখানবাজার মিশম্যাক ভবনের বাসা থেকে গ্রেফতার করে পরদিন আদালতে চালান দেয়। পরদিন থানাহাজত থেকে আদালতে হাজির করা হয়। আদালত এক হাজার টাকার বন্ডে ও স্থানীয় জিম্মাদারের জিম্মায় আসামির জামিন মঞ্জুর করেন। আজ আসামির বিরুদ্ধে মামলাটিতে চার্জগঠন শুরু হয়। ফাহমিদা

চট্টগ্রাম ওয়াসার কম্পিউটার বিভাগে কর্মরত। আরেক জনপ্রিয় কণ্ঠশিল্পী আলাউদ্দিন তাহের দুই বছর আগে ফাহমিদার বিরুদ্ধে মানহানির অভিযোগে মামলা দায়ের করেন। সিএমএম আালতে ওই মামলারও বিচার কার্যক্রম চলছে।

উল্লেখ্য, ফাহমিদার বিরুদ্ধে বেতার ও টেলিভিশনে বিভিন্ন শিল্পীর বহু অভিযোগ রয়েছে।

-সিভয়েস/এনএইচ/এসএ

আদালত প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়