Cvoice24.com


মোবাইল ফেরত দিয়ে চা খাওয়ালেন!

প্রকাশিত: ১৫:১১, ২৩ ফেব্রুয়ারি ২০১৯
মোবাইল ফেরত দিয়ে চা খাওয়ালেন!

সিএনজি চালকের সাথে সেলফি

বন্ধু আর তার বউয়ের সাথে ফেনীর রাজাঝীর দিঘির পাড়ে পার্কে কিছুক্ষণ ঘুরে রেস্টুরেন্টে খেলাম। বন্ধু শ্বশুর বাড়ি যাবে। তাদের বিদায় দেয়ার আগে আচমকা নিমন্ত্রণ করে বসে। যোগ বিয়োগ করে রাজী হয়ে গেলাম। সিএনজি অটোরিক্সায় ঘন্টা খানেক পথ পাড়ি দিয়ে বন্ধুর শ্বশুরালয়ে পৌঁছালাম। সিএনজি অটোরিক্সা বিদায় করার প্রায় ১০ মিনিট পর নোটিশ করলাম আমার একটি মোবাইল ফোন আমার সাথে নেই।

যাহ শালা!

পুরান কম দামি ফোনটা পড়লেও নিজেকে বুঝাতে পারতাম। পাঞ্জাবির পকেট থেকে এভাবে ফোন পড়ে যাওয়া অস্বাভাবিক কিছু না। কল দিচ্ছি, রিং হচ্ছে। পিক করছে না। তাহলে কী সিএনজি অটোরিক্সা থেকে ফোন রাস্তায় পড়ে গেছে?

৪র্থ নম্বর কল কেটে দিয়েছে। কি বুঝলেন? হুম, আর বুঝার বাকি থাকে না!

আবার কল দিলাম আবার কেটে দিয়েছে। এরপর আর কলই যায় না। তাহলে কী সুইচ অফ?

আহা! আজো কত গুলো ছবি তুলেছিলাম। আরো কত স্মৃতি। সব হারিয়ে গেল নিমিষেই!!

আরেকটা সিএনজি অটোরিক্সা নিয়ে সামনের বাজারের দিকে যাচ্ছি। এই সিএনজিটা এখনই বাজার থেকে এসেছে। এই ড্রাইভারও দেখেছেন একটা সিএনজি বাজারের দিকে যাচ্ছে। কিন্তু চলন্ত অবস্থায় অন্ধকারে চেনার উপায় নেই। তবে এই এলাকার সিএনজি নয় তা নিশ্চিত। 

তবুও এগিয়ে যাচ্ছি অনিশ্চয়তার দিকে। এমন সময় একটা অপরিচিত নাম্বার থেকে ফোন। ওপাশ থেকে: "ভাই, কল আসলে আপনার ফোন থেকে কিভাবে ধরে (রিসিভ) আমি জানি না। আমি রিসিভ করলে দেখি কাটা যায়। (আসলে উনি উল্টো দিকে রিসিভ করছেন, তাই কাটা যাচ্ছে বারবার)। আমি গাজীরহাট মোড় কুদ্দুসের দোকানে আছি, আপনি আসেন।"
গেলাম, মোবাইল দিয়ে উল্টো চা খাওয়ালেন। অনেকটা জোর করে নিজে বিল দিয়েছি। উপঢৌকন দিতে চেয়েছি, তাও নিতে রাজী হননি।
একটা ছবি তুলতে চাইলাম, হাসি মুখে দাঁড়িয়ে গেলেন।

ধন্যবাদ ভাই।

এমন মহৎ লোকটার বাড়ি নোয়াখালীর সেনবাগ উপজেলার ডুমুরিয়া গ্রামে। পেশা সিএনজি অটোরিক্সা চালাক। আগে সেনবাগ রাস্তায় মাথা থেকে কানকিরহাট রুটে চলতো তার তিন চাকার বাহন। রুট পরিবর্তন করে এখন ফেনী থেকে গাজীরহাট - বক্সগঞ্জে সিএনজি অটো চালান একটু বাড়তি লাভের আশায়!

বিঃদ্রঃ ২০১২ সালে এই বন্ধু মিরপুর ১০ থেকে বাসে উঠিয়ে দিয়েছিল। মাত্র ৩০ সেকেন্ডের মাথায় বাসের জানালা দিয়ে ঝপটা মেরে নোকিয়া ফোনটা... আহা! তারপর আর কখনো এমন ওমন কোনো পরিস্থিতি সম্মুখীন হইনি।

সূত্র: ফেসবুক থেকে নেয়া।

-সিভয়েস/এস

মেহেদী হাসান

সর্বশেষ

পাঠকপ্রিয়