Cvoice24.com


দুর্নীতির দায়ে বিমানবন্দরের ৪ কর্মকর্তাসহ ৫ জন কারাগারে

প্রকাশিত: ১০:০৮, ১১ ফেব্রুয়ারি ২০১৯
দুর্নীতির দায়ে বিমানবন্দরের ৪ কর্মকর্তাসহ ৫ জন কারাগারে

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর দায়ের করা মামলায় কক্সবাজার বিমানবন্দরের ৪ কর্মকর্তাসহ ৫ জনকে কারাগারে প্রেরণ করেছে আদালত।

সোমবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে দুর্নীতির দায়ে দায়ের করা মামলায় জামিন নামঞ্জুর তাদের কারাগারে প্রেরণের আদেশ দেন কক্সবাজারের সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক খোন্দকার হাসান মাহমুদ ফিরোজ।

কারাগারে প্রেরণকৃতরা হলেন, ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ঢাকা ইন্টারন্যাশনাল ট্রেডার্সের স্বত্বাধিকারী মোহাম্মদ শাহাবুদ্দিন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কুর্মিটোলা ঢাকার সাবেক সহকারী পরিচালক (ই/এম) ভবেশ চন্দ্র সরকার, কক্সবাজার বিমানবন্দরের সাবেক ম্যানেজার মো. হাসান জহির, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কুর্মিটোলা ঢাকার নির্বাহী প্রকৌশলী মিহির চাঁদ দে এবং তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শহীদুল অফরোজ।

আদালত  সূত্রে জানা যায়, কক্সবাজার বিমানবন্দরে ২০১৪-১৫ অর্থবছরে জেনারেটর ক্রয়ের নামে ষাট লাখ টাকা আত্মসাত করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ঢাকা ইন্টারন্যাশনাল ট্রোর্সে।

এ অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে চলতি বছরের ৬ জানুয়ারি কক্সবাজার সদর থানায় মামলাটি দায়ের করেন। ওই মামলায় জামিন চাইলে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণের আদেশ দেন বিজ্ঞ বিচারক।

প্রসঙ্গত যে, ২০১৪-২০১৫ অর্থ বছরে কক্সবাজার বিমানবন্দরের জন্য ৩০০ কেভিএ একটি জেনারেটর কেনার জন্য দরপত্র আহ্বান করেন। উক্ত প্রকল্পের কাজ পান মেসার্স ঢাকা ইন্টারন্যাশনাল ট্রেডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রোপ্রাইটর মো. শাহাবুদ্দিন ও কক্সবাজার বিমানবন্দরের সাবেক ব্যবস্থাপক মো. হাসান জহির মিলে পরস্পর যোগসাজশ করে দুই দফায় ৬০ লাখ ৫০ হাজার টাকা অবৈধভাবে আত্মসাৎ’র অভিযোগ আনা হয়েছে।

সিভয়েস/এএইচ

কক্সবাজার প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়