Cvoice24.com


স্বাস্থ্য কেন্দ্রের পাশেই আবর্জনার ভাগাড়

প্রকাশিত: ০৯:৪৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯
স্বাস্থ্য কেন্দ্রের পাশেই আবর্জনার ভাগাড়

স্বাস্থ্য কেন্দ্রের পাশেই আবর্জনার ভাগাড়।

উপজেলার ফতেপুর ইউনিয়নের জামতল এলাকায় অবস্থিত ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পাশেই দুর্গন্ধময় ময়লা-আবর্জনার ভাগাড়।

এখানে সেবা নিতে আসা রোগীরা প্রতিনিয়ত দুর্গন্ধময় পরিবেশে বাধ্য হয়েই সেবা নিচ্ছেন। অনেক সময় শিশুরা টিকা নিতে এসে দুর্গন্ধের কারণে শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে ভোগেন, এমনটি জানালেন ঐ কেন্দ্রের পরিদর্শক প্রতীমা দাশ।

তিনি বলেন, এলাকার জনগণ অসুস্থতার কারণেই সেবা নিতে আমাদের কাছে আসেন কিন্তু সেবা নিতে এসে কেন্দ্রের পাশে আবর্জনার দুর্গন্ধের কারণে অস্বস্তিতে পড়েন। অনেক সময় সেবা নিতে আসা রোগীরা আমাদের দোষারোপ করেন অথচ পাশে ময়লা-আবর্জনা ফেলার জন্য আমরা অনেকবার নিষেধ করি। এতে উল্টো আমাদের গালমন্দ করা হয়। কি করব তারা স্থানীয় আমরা কি করতে পারি।

কথা হয় সেবা নিতে আসা ইয়াছমিন আক্তারের সাথে। তিনি বলেন, অনেকদিন ধরে এখানে এ অবস্থা। আমরা গরীব তাই বাধ্য হয়েই সরকারি চিকিৎসা ও বিনামূল্য ওষুধ নিতে এখানে আসতে হয়।

সরেজমিনে দেখা যায়, জামতল ব্রিজের নিচে স্তূপিকৃত ময়লা-আবর্জনার কারণে চারদিকে ছড়িয়ে পড়ছে দুর্গন্ধ। সেবা নিতে আসা অনেকে মুখে কাপড় দিয়ে চিকিৎসা নিচ্ছেন। শুষ্ক মৌসুম হওয়ায় ব্রিজের নিচে খালটিতে পানি না থাকায় ময়লা জমে আছে।

এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান এডভোকেট শামিম সিভয়েসকে বলেন, এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।

-সিভয়েস/এসএইচ

হাটহাজারী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়