Cvoice24.com


চট্টগ্রামে বইমেলায় বিদ্যানন্দের বিক্রেতাবিহীন স্টল

প্রকাশিত: ১২:৩১, ১০ ফেব্রুয়ারি ২০১৯
চট্টগ্রামে বইমেলায় বিদ্যানন্দের বিক্রেতাবিহীন স্টল

সিভয়েস

বই সাজানো রয়েছে। কোনো বিক্রেতা নেই। শুধু রয়েছে ক্যাশ বক্স আর নিজ দায়িত্বে রসিদ কাটার বই। পাশে ঢাকনা খোলা একটি কলমও। সহজে নিয়ে ক্যাশবক্সে টাকা দিয়ে রসিদ নিয়ে বই নেওয়া যাবে। এমনই ব্যতিক্রম স্টল দিয়েছেন 'বিদ্যানন্দ' প্রকাশনী।

উদ্যোক্তরা জানিয়েছেন, মানুষকে কী ভাবে বিশ্বাস করতে হয়, কীভাবে অনুপ্রাণিত করতে হয়, সেটা জানানোই তাঁদের উদ্দেশ্য। শিক্ষার্থীদের মাঝো সততার চর্চা জাগিয়ে তুলতে  এমনটায় আয়োজন করেছেন বিদ্যানন্দী প্রকাশনী।

আজ রোববার (১০ফেব্রুয়ারি) চট্টগ্রামে প্রথমবারের মত শুরু হয়েছে সম্মিলিত বই মেলা। বলা হচ্ছে দেশের দ্বিতীয় বই মেলা এটি। তাই হয়ত পুরণো জীর্ণতাকে ছাড়িয়ে উচ্ছ্বাসতার আভায় পূর্ণ নগরীর 'অমর একুশে বইমেলার' প্রাঙ্গন। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আয়োজনে এবার সম্মিলিত বই মেলা হচ্ছে। 

বিদ্যানন্দ প্রকাশনীর একজন স্বেচ্ছাসসেবক পরিচয় দিয়ে মো. জামাল উদ্দীন সিভয়েসকে বলেন, ঢাকার বইমেলাতেই এমন একটি স্টল দিয়েছে বিদ্যানন্দ প্রকাশনী। এই দোকানে ক্রেতার সততাই সম্বল। সৎ ক্রেতা নিজেই জিনিস নিয়ে তার সঠিক দামটি ক্যাশবাক্সে রেখে দেবেন, নিজেই কেটে নেবেন রসিদ, এই বিশ্বাস থেকেই গড়ে উঠেছে ‘সততা’ স্টলের এমন অভিনব আয়োজন।

তিনি আরও জানান, এ স্টলে ৫০টিরও অধিক বই রয়েছে। সবগুলো তাদের প্রকাশনী থেকে বের করা। তবে এ বছর ২৩টি নতুন বই রয়েছে। সবচেয়ে আকর্ষনীয় বই হিসেবে 'ম্রো' ভাষায় লিখিত বইটি।

সিভয়েস/এএস

আব্দুল্লাহ আহাদ

সর্বশেষ

পাঠকপ্রিয়