Cvoice24.com


বালিকার সাথে বাজে আচরণে মোরগ গ্রেফতার

প্রকাশিত: ০৮:৫৬, ৮ ফেব্রুয়ারি ২০১৯
বালিকার সাথে বাজে আচরণে মোরগ গ্রেফতার

ফাইল ছবি।

মোরগটির অপরাধ, সে এক বালিকার সাথে অসভ্য আচরণ করেছে। আর সে কারণেই গ্রেফতার হতে হলো ভারতের মধ্যপ্রদেশের এক গৃহপালিত প্রাণীকে। সম্প্রতি মধ্যপ্রদেশের শিবপুরী জেলায় ঘটনাটি ঘটেছে। অভিযোগের পর মোরগটির মালিককে সস্ত্রীক আটক করে স্থানীয় পুলিশ। সেই সাথে মোরগটিকেও থানায় বন্দী করে রাখা হয়।

পুলিশ জানায়, ঋতিকা নামে পাঁচ বছর বয়সী শিশুটি তাদের বাড়ির সামনে খেলছিল। সে সময় মোরগটি তাকে আক্রমণ করে। তার গালে বার বার ঠোকরাতে শুরু করে। মেয়েটি রক্তাক্ত অবস্থায় কান্নাকাটি শুরু করলে তার মা পুনম কুশবাহা এসে তাকে উদ্ধার করেন এবং থানায় যান। পুনম সেই মোরগ ও তার মালিকদের বিরুদ্ধে অভিযোগ করেন।

পুনম জানিয়েছেন, তার প্রতিবেশী পাপ্পু ও তার স্ত্রীর পোষা এই মোরগের আচার-আচরণ মোটেই সুবিধার নয়। এটি বেশ কিছু দিন ধরেই তার শিশুকন্যা ঋতিকাকে জ্বালাতন করছে। তার জ্বালায় ঋতিকা বাড়ির বাইরে বেরুতে পর্যন্ত ভয় পায়। তিনি বার বার পাপ্পুদের এ নিয়ে নালিশ জানালেও কোনো ফল হয়নি। আদরের মোরগ সম্পর্কে কোনো অভিযোগ তারা কানে তুলতেই রাজি নন। পুনমের মতে, গত পাঁচ মাসে চারবার মোরগটি তার মেয়েকে আক্রমণ করে।

থানায় অভিযোগ করার পর পুলিশ মোরগসমেত পাপ্পু ও তার স্ত্রীকে ডেকে পাঠায়। মোরগটিকে আটক করা হলে পাপ্পুর স্ত্রী কান্নায় ভেঙে পড়েন। দাবি জানান, তাকে জেলে পুরে মোরগকে ছেড়ে দেয়া হোক। পরে তিনি অবশ্য মোরগটিকে ‘গৃহবন্দী’ করে রাখার প্রতিশ্রুতি দেন তিনি।

জানা যায়, পাপ্পুরা নিঃসন্তান। কয়েক বছর আগে মোরগটিকে তারা মাত্র ৫ টাকায় কিনেছিলেন। তারপর থেকে তাকে তারা সন্তান স্নেহেই পালন করছেন। পরে অবশ্য পুনম ও পাপ্পুর পরিবার আলোচনার মাধ্যমে বিষয়টি মিটিয়ে ফেলেন। পুলিশ বিষয়টি নিয়ে আর এগোয়নি।

সূত্র : ইন্টারনেট

সিভয়েস/এএইচ

আন্তর্জাতিক ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়