Cvoice24.com


দাওয়াতে এক সপ্তাহ আগের বাসি খাবার, জরিমানা 

প্রকাশিত: ১৩:২৩, ১০ জানুয়ারি ২০১৯
দাওয়াতে এক সপ্তাহ আগের বাসি খাবার, জরিমানা 

প্রতীকি ছবি

নগরীর জামালখান এলাকার দাওয়াত রেস্টুরেন্ট থেকে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বাসি খাবার পরিবেশনের অভিযোগে জরিমানা করেছে। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী এ  অভিযান চালান। 

অভিযান চালাতে গিয়ে দেখা যায়, ফ্রিজ ভর্তি রান্না করা নানা পদের তরকারি। ছোট ও মাঝারি আকারের একাধিক কৌটার কোনটিতে মাছ, মুরগি, গরু কিংবা খাসির মাংস। সপ্তাহ খানেক আগে রান্না করা এসব তরকারিই গরম করে পরিবেশন করা হচ্ছে ক্রেতাদের কাছে। পরে ম্যাজিস্ট্রেট বাসি খাবারগুলো জব্দ করে জরিমানা করেন। 

এ বিষয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী বলেন, জামালখান এলাকায় ভেজাল খাদ্যবিরোধী অভিযান পরিচালনার সময় ভ্রাম্যমাণ আদালত দাওয়াত রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করে। এ সময় রেস্টুরেন্টের ফ্রিজ থেকে এক সপ্তাহ আগে রান্না করা বিপুল পরিমাণ বাসি মাছ, মাংস ও তরকারি জব্দ করা হয়েছে। রেস্টুরেন্ট কর্তৃপক্ষ এসব বাসি খাবার গরম করে ক্রেতাদের কাছে পরিবেশনের কথা স্বীকার করেছে। এ জন্য রেস্টুরেন্টের মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে দাওয়াত রেস্টুরেন্ট ছাড়াও লাইসেন্স না থাকা এবং নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের দায়ে জামালখান এলাকার গ্র্যান্ড সিকদার হোটেলকে ২০ হাজার এবং আম্বরখানা হোটেলকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধের দায়ে লাভ লেইন এলাকার স্বপ্নীল হোটেল মালিককে ৩ হাজার টাকা এবং মন সুন্দর হোটেল কর্তৃপক্ষকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানা গেছে। 

-সিভয়েস/ইএ/এসএ/এমইউ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়