Cvoice24.com

দৃষ্টির তারুণ্যের আড্ডায় আমিনুল
‘ক্ষমতার লোভে রাজনীতিতে এসো না‘

প্রকাশিত: ১২:২৪, ৫ জানুয়ারি ২০১৯
‘ক্ষমতার লোভে রাজনীতিতে এসো না‘

তরুণ রাজনীতিবিদ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম বলেন, তরুণ প্রজন্মকে ইতিবাচক রাজনীতিতে সম্পৃক্ত হয়ে দেশের কল্যাণে এগিয়ে আসতে হবে। বাংলাদেশের ইতিবাচক রাজনীতির চর্চায় তরুণের অংশগ্রহণ কমে যাচ্ছে। এর জন্য তরুণরা দায়ী নয়, আমাদের রাজনীতিবিদরাই দায়ী। গতকাল বিকালে দৃষ্টি চট্টগ্রামের নিয়মিত মাসিক আড্ডার ৯ম আসরে তিনি এই কথাগুলো বলেন।

এই আড্ডায় শৈশব কৈশোর পেরিয়ে তার রাজনীতিবিদ হওয়ার গল্প তুলে ধরা হয়। একই সাথে বাংলাদেশের অতীত রাজনীতি, বর্তমান অবস্থা, সমাজ ব্যবস্থাসহ সংস্কৃতি, তারুণ্য ও ভবিষ্যৎ প্রজন্মের এগিয়ে যাওয়ার নানা কথা বলেন।


আবৃত্তি শিল্পী মিলি চৌধুরীর সঞ্চালনায় উপস্থিত এক তরুণের প্রশ্নের উত্তরে আমিনুল ইসলাম বলেন, তরুণদের অন্তরদৃষ্টি জাগিয়ে ইতিবাচক রাজনীতিরতে সম্পৃক্ত হতে হবে। হতাশ হলে চলবে না । দৃঢ় মনোবল এবং ইচ্ছে শক্তি দিয়ে অসম্ভবকে সম্ভব করে তুলতে পারবে তরুণরা। বর্তমান সমাজ ব্যবস্থায় বিভিন্ন সুযোগ কাজে লাগিয়ে তরুণদের এগিয়ে যেতে হবে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন,তরুণদের অন্তরদৃষ্টি জাগ্রত করতে পারলে শুধু রাজনীতি নয় দেশের প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতা এবং জবাবদিহিতার ক্ষেত্র তৈরী হবে।


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর সহযোগী অধ্যাপক ড. আদনান মান্নান এর এক প্রশ্নের উওরে তিনি বলেন, যিনি শিক্ষা দান করবে সেই শিক্ষক কেন সুপারিশ করবে নিজের চাকরির জন্য। এই মহৎ পেশায় নিয়োগ করতে হবে সবচেয়ে নৈতিক ব্যক্তিকে, যিনি পাঠ্যসূচির বাইরে গিয়েও সৃষ্টাচারের শিক্ষা দিতে পারবেন।

দৃষ্টি চট্টগ্রামের সহসভাপতি ব্যাংকার সাইফ চৌধুরীর প্রশ্নের উত্তরে তিনি ব্যাখা করেন বর্তমান বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা এবং আশাবাদী কন্ঠে বলে উঠেন, বাংলাদেশের বর্তমান অর্থনৈতিক খাত বেশ শক্তিশালী এবং আশা করা যায় আগামী পাঁচ বছরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এই খাত আরো সমৃদ্ধ হবে। দৃষ্টির সভাপতি মাসুদ বকুলের এক প্রশ্নের উত্তরে তরুণদের আশাবাদী হতে বললেন আমিনুল ইসলাম। জীবনের প্রতিটা পদক্ষেপ নিতে বললেন সৎ সাহসের মাধ্যমে। তরুণ প্রজন্মের উদ্দেশ্য তিনি আরো বলেন, রাজনীতি কখনো পদ বা ক্ষমতার লোভে এসো না। বরং সততার সাথে ভালবেসে দেশের স্বার্থে রাজনীতিতে আসো, কারণ এই তরুণ প্রজন্ম পারে দেশের রাজনীতিতে সোনালি দিন ফিরিয়ে আনতে।


এই আড্ডায় আরো বক্তব্য রাখেন রোটারীয়ান ছাইফুল হুদা সিদ্দিকী, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, চট্টগ্রাম মেডিকেল কলেজের শিক্ষক ডা: মাসুদ রানা, দৃষ্টি চট্টগ্রামের সাবেক সভাপতি কশসাফুল হক, দৃষ্টি সহ সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক সাবের শাহ, যুগ্ম সম্পাদক সাইফুদ্দিন মুন্না। অনুষ্ঠানে গান ও আবৃত্তি পরিবেশন করেন বনকুসুম বড়–য়া নুপুর, অর্নিবাণ বড়–য়া, কাজী তৌকির জাহিন ও তমা দেবী।

 

-সিভয়েস/এসএ

 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়