Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


সংস্কৃতি কর্মী ফারহানা পারভীন প্রীতির প্রয়াণ

প্রকাশিত: ১৪:৫২, ৩ জানুয়ারি ২০১৯
সংস্কৃতি কর্মী ফারহানা পারভীন প্রীতির প্রয়াণ

ফাইল ছবি

গ্রুপ থিয়েটার নাট্যাধারের সদস্য সংস্কৃতি কর্মী ফারহানা পারভীন প্রীতি আর আমাদের মাঝে নেই। বৃহস্পতিবার (৩ জানুয়ারি) ভোর ৫টার দিকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। 

মৃতুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৪৩ বছর। দুই সন্তানের জননী ফারহানা পারভীন প্রীতি নাট্যাধারের দল প্রধান সাংস্কৃতিক সংগঠক দেওয়ান মাশরুজ্জামান মুকুটের সহধর্মিনী। প্রীতি মুঞ্চমুকুট নাট্য সম্প্রদায় ও সমিকরণ থিয়েটারেও কাজ করেছেন। পেশায় তিনি ছিলেন বেসরকারি সংস্থা ‘মমতা’র সহকারী পরিচালক। তার অকাল প্রয়াণে চট্টগ্রামের সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

নাট্যাধারের প্রশাসনিক কর্মকর্তা মোস্তফা কামাল যাত্রা জানান, ভারত থেকে হৃদরোগের চিকিৎসা শেষে গত সপ্তাহে দেশে ফেরেন প্রীতি। বুধবার বিকালে তার শারীরিক অবস্থার অবনতি হলে নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। রাতে তার বাইপাস সার্জারী হয়। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
বাদ আছর পশ্চিম খুলশী জামে মসজিদে মরহুমার নামাজে জানাযা শেষে আকবার শাহ কবরস্থানে তাকে দাফন করা হয়। এ সময় সংস্কৃতি কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নাট্যাধারের মোস্তফা কামাল যাত্রা, মো. বাহাউদ্দিন মিরণ, শাখাওয়াত শিবলী, নাদিরা সুলতানা হেলেন, আসিফ উদ্দিন শুভ, মো. কাউসার মজুমদার, শারমিন সুলতানা রাশা, আশিক আরেফিন, মাসউদ আহমেদ, হারুন উর রশিদ, আনোয়ারুল সোহেল, তুহিন ইসলাম, রিমা পালিত উর্মি, তাসলিমা আক্তার আনসারী, মাহবুব মাহিন, শাহ জালাল উদ্দিন রনি, আজিজ বাবু, জামাল হোসাইন মঞ্জু, জসিম উদ্দিন, মিজানুল হক ডন, মোহাম্মদ আলী, দেবাশিস্ রুদ্র, রাশেদ হাসান, হাসান জাহাঙ্গীর, জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রামের সাংস্কৃতিক কর্মকর্তা মো. মেসলেম উদ্দিন সিকদার লিটন, নাট্যাভিনেতা তাপস শেখর, সুচরিত দাশ টিংকু, আলোক মাহমুদ, মিশফাক রাসেল, সাবিরা সুলতানা বীনা প্রমুখ।

-সিভয়েস/এসএ/এমইউ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়