Cvoice24.com


ফটিকছড়িতে নির্বাচনী চমক সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডারি

প্রকাশিত: ১২:১২, ৬ ডিসেম্বর ২০১৮
ফটিকছড়িতে নির্বাচনী চমক সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডারি

হযরত সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল হাসনী আল মাইজভান্ডারী

বাংলাদেশ সুপ্রীম পার্টির চেয়ারম্যান ও মাইজভান্ডার দরবার শরীফের আওলাদ হযরত সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল হাসনী আল মাইজভান্ডারী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফটিকছড়ি সংসদী আসনে মনোনয়ন পত্র জমা দিয়ে রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছেন।

বাংলাদেশ সুপ্রীম পার্টি নির্বাচন কমিশন কর্তৃক নিবন্ধিত না হওয়ায় ইসলামী ফ্রন্টের মোমবাতি প্রতীক নিয়ে মনোনয়ন জমা দেন তিনি। 

ফটিকছড়ি ছাড়াও ঢাকা-১৪ আসন থেকেও মনোনয়ন পত্র জমা দিয়েছেন তিনি।

মোমবাতি প্রতীক ছাড়াও মহাজোটে নৌকা প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করতে আলোচনা চালিয়ে যাচ্ছেন তিনি।

ইতোমধ্যে উপজেলার সমমনা ইসলামী দলগুলোর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেছেন তিনি।

সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডারী বলেন, সম্মিলিত জোটের অংশীদার এবং মহাজোটের অংশ ইসলামীক ডেমোক্রেটিক এ্যালায়েন্সের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর সাথে সংলাপে অংশ নিয়ে মহাজোট নেত্রীর ইতিবাচক সাড়া পেয়ে নির্বাচনে অংশগ্রহণ করেছি।

সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডারী বলেন, নির্বাচনকে সামনে রেখে দু এক দিনের মধ্যে তাঁর নেতৃত্বে সমমনা ইসলামী দল গুলো নিয়ে বৃহত্তর ইসলামী জোটের আত্মপ্রকাশ করতে যাচ্ছে।

দেশের বৃহত্তর স্বার্থে মতানৈক্য দূর করতে পারলে হেফাজত ইসলামীও তাদের সাথে যুক্ত হতে পারে বলে জানান তিনি।

চট্টগ্রাম উত্তর জেলা ইসলামী ফ্রন্টের সহ সাধারন সম্পাদক মো. মঈনুল আলম চৌধুরী বলেন, রাজনৈতি অঙ্গনে নতুন হলেও উপজেলায় তার ক্লিন ইমেজ রয়েছে। সুন্নি আকিদা ও সুফিবাদের মতাদর্শী জনগোষ্টি ছাড়াও মাইজভান্ডারী তরিকার বড় ধরনের সমর্থক রয়েছে উপজেলা জুড়ে। ফটিকছড়িতে সুন্নি আকিদা ও মাইজভান্ডারী তরিকা পন্থীরা ছাড়াও আওয়ামীলীগ ও বিএনপি সমর্থকদের মধ্যেও তার গ্রহণযোগ্যতা আছে।

এ ছাড়াও উপজেলার বাইরে দেশীয় এবং আর্ন্তজাতিক অঙ্গনে আন্তঃধর্মীয় সম্প্রীতি প্রতিষ্ঠায় কাজ করার কারণে তার ব্যাপক পরিচিত আছে।

এ আসনে মহাজোটের অপর হেভিওয়েট প্রার্থী তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীও মাইজভান্ডার দরবার শরীফের গাউছিয়া রহমান মনজিলের আওলাদ।

সৈয়দ সাইফুদ্দিন মাইজভান্ডারীও গাউছিয়া রহমান মনজিলের আওলাদ। তারা দুজন সম্পর্কে চাচা ভাতিজা।

এছাড়া আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ফখরুল আনোয়ার হচ্ছেন সৈয়দ সাইফুদ্দিন মাইজভান্ডারীরা ভগ্নিপতি।

রাজনৈতিক বিশ্লেষকগণ মনে করছেন সৈয়দ সাইফুদ্দিন মাইজভান্ডারী শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকলে ফটিকছড়ির নির্বাচনী হিসাব নিকাশ বদলে যেতে পারে।

-সিভয়েস/আরএইচ

মোহাম্মদ রফিকুল ইসলাম, ফটিকছড়ি

সর্বশেষ

পাঠকপ্রিয়