Cvoice24.com


পুলিশের উপর হামলা, আসামি ছিনতাই

প্রকাশিত: ১১:৫২, ৫ ডিসেম্বর ২০১৮
পুলিশের উপর হামলা, আসামি ছিনতাই

কক্সবাজারের চকরিয়ায় পুলিশের ওপর হামলা চালিয়ে প্রতারণা মামলায় আদালতের পরোয়ানাভুক্ত আনোয়ারুল আজিম প্রকাশ এরফান (৩০) নামে আসামিকে ছিনতাইয়ের অভিযোগ উঠেছে বিএনপি কর্মীদের বিরুদ্ধে।

আজ বুধবার (৫ ডিসেম্বর) ভোররাতে উপজেলার সাহারবিল ইউনিয়নের কোরালখালী এলাকার আমিন মেম্বার পাড়ায় এ ঘটনা ঘটে।

হামলার সময় ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হন পুলিশের দুই সাব ইন্সপেক্টর ও দুইজন কনষ্টেবল। আহত পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী।

এ ঘটনায় তাৎক্ষণিক অভিযান চালিয়ে মামুন প্রকাশ ছুট্টু, মোহাম্মদ রুবেল ও এক নারীসহ দুইজনকে আটক করে পুলিশ।

আসামি আনোয়ারুল আজিম ওই এলাকার নুরুল আমিন মেম্বারের ছেলে। সে সাহারবিল ইউনিয়ন বিএনপির প্রভাবশালী নেতা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রতারণা মামলায় আদালতের পরোয়নাভুক্ত আসামী আনোয়ারুল আজিমকে আজ ভোররাতে নিজ বাড়ি থকে গ্রেফতার করে চকরিয়া থানা পুলিশ।

এ সময় বিএনপির সশস্ত্র ক্যাডাররা ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে পুলিশের ওপর আক্রমণ চালায়। আক্রমণে নারীদেরও উপস্থিতি ছিল বলে জানিয়েছে পুলিশ। ছিনিয়ে নেওয়া হয় গ্রেপ্তার আসামী আনোয়ারুল আজিম প্রকাশ এরফানকে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, একটি প্রতারণা মামলায় আদালতের গ্রেপ্তারী পরোয়ানা জারি ছিল সাহারবিল ইউনিয়ন বিএনপির সদস্য আনোয়ারুল আজিম প্রকাশ এরফানের বিরুদ্ধে। এই পরোয়ানা হাতে পাওয়ার পর অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসার প্রস্তুতি নিচ্ছিল পুলিশ। এই অবস্থায় বিএনপির সিনিয়র নেতাদের ইন্ধনে স্থানীয় বিএনপির ক্যাডাররা নারীদের জড়ো করে ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলা চালিয়ে গ্রেপ্তার আসামিকে ছিনিয়ে নেয়। হামলায় পুলিশের দুই সাব ইন্সপেক্টর ও দুই কনষ্টেবল গুরুতর জখম হয়। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি বলেন, এ ঘটনায় তাৎক্ষণিক অভিযান চালিয়ে হামলায় জড়িত বিএনপি কর্মী মামুন প্রকাশ ছুট্টু, মোহাম্মদ রুবেল এবং এক নারীকে আটক করা হয়েছে। হামলায় জড়িত অন্যদের আটকে পুলিশের অভিযান চলছে।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

-সিভয়েস/আরএইচ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়