Cvoice24.com


করোনা ‘নেগেটিভ’ ওসি মহসীন

প্রকাশিত: ০৬:৩৫, ৬ জুন ২০২০
করোনা ‘নেগেটিভ’ ওসি মহসীন

করোনার রিপোর্ট হাতে পাওয়ার পরপনই শনিবার থেকে থানাতেই অফিস করছেন ওসি মহসীন।

অবশেষে পেলেন সুসংবাদ! হাফ ছেড়ে বাঁচলেন! তাই আর দেরি না করে হোম কোয়ারান্টাইন থেকে মুক্ত হয়ে শুরু করেছেন অফিস! নমুনা দেওয়ার পাঁচ দিনের মাথায় রিপোর্ট এসেছে নেগেটিভ! বলছি সিএমপির জনবান্ধব মানবিক ওসি হিসেবে পরিচিত কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীনের কথা।  এ নিয়ে করোনাকালে পর পর দুবারই রিপোর্ট নেগেটিভ এসেছে তার। 

গাড়ি চালকের করোনা পজেটিভ হওয়ার পর থেকে টানা গত সাত দিন হোম কোয়ারান্টাইনে  ছিলেন ওসি মহসীন। শনিবার (৬ জুন) সকালে তার করোনার নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। 

বিষয়টি নিশ্চিত করে ওসি মহসীন সিভয়েসকে জানিয়েছেন, তিনি পুরোপুরি সুস্থই আছেন। চালক আক্রান্ত হওয়ায় সর্তকতার অংশ হিসেবে পরীক্ষা করিয়েছিলেন। আর থানা কম্পাউন্ডের ভেতর ওসির বাংলোয় কোয়ারেন্টাইনে থেকে দায়িত্ব পালন করছিলেন। 

এর আগে গত ৩১ মে ওসির গাড়ি চালক বাহাদুর করোনা আক্রান্ত হয়েছিলেন। 

বাংলাদেশ পুলিশে জনবান্ধব পুলিশিংয়ের জন্য ওসি মহসীন এখন এক নামে পরিচিত। তার চালু করা ‘হ্যালো ওসি’ কার্যক্রম পুরো সিএমপি জুড়ে পরিচালিত হয়ে ছড়িয়ে পড়েছে সারা দেশে। এছাড়া মানবিক পুলিশ অফিসার হিসেবে ওসি মহসীনের সুনাম রয়েছে দেশজুড়ে। তিনি করোনাকালে খাদ্য, ওষুধ, রোগী পরিবহন সহ নানা জনবান্ধব কাজ করে তার থানা এলাকার অসহায় বাসিন্দাদের পাশে দাঁড়িয়ে মানুষের নজরে এসেছেন। 

ওসি মহসীন প্লাজমা নিয়েও কাজ করছেন। ইতিমধ্যে কয়েকজন প্লাজমা ডোনারকে নিজ গাড়িতে করে হাসপাতালে নিয়ে গেছেন। রোগীর রক্তের ব্যবস্থা করেছেন। করোনাকালে থানা এলাকার বাসিন্দাদের দুয়ারে দুয়ারে গেছেন কখনো সেবা ঢালি নিয়ে, আবার কখনো স্বাস্থ্যবিধি মানানোর জন্য কড়া পুলিশ অফিসার হিসেবে।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়