Cvoice24.com

চট্টগ্রামে আজ, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


৫ জুন/ চট্টগ্রামে নতুন শনাক্ত ১৪০

প্রকাশিত: ১৮:৪৩, ৫ জুন ২০২০
৫ জুন/ চট্টগ্রামে নতুন শনাক্ত ১৪০

 

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় চারটি ল্যাবের পরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত আরো ১৪৩ জন রোগী শনাক্ত হয়েছেন। ৫৯৬ জনের নমুনা পরীক্ষায় ১৪৩ জন শনাক্ত হওয়ার তথ্য প্রকাশ করে সিভিল সার্জন অফিস, যা মোট নমুনা পরীক্ষার ২৩ দশমিক ৪৯ শতাংশ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়। এরমধ্যে মহানগরে আক্রান্ত হয়েছেন ৭২ জন ও উপজেলায় আক্রান্ত হয়েছেন ৬৪ জন।

শুক্রবার রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, বিআইটিআইডি'তে ২৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪০ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়। এতে মোট নমুনা পরীক্ষার ১৪ দশমিক ৩৪ শতাংশ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়। এরমধ্যে মহানগরে আক্রান্ত হয়েছেন ১৮ জন ও উপজেলায় আক্রান্ত হয়েছেন ২২ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ১৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৫০ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়। এতে মোট নমুনা পরীক্ষার ৩০ দশমিক ৮৬ শতাংশ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়। এরমধ্যে মহানগরে আক্রান্ত হয়েছেন ৬ জন ও উপজেলায় আক্রান্ত হয়েছেন ৪৪ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে মোট নমুনা পরীক্ষার ১৪ দশমিক ৩৪ শতাংশ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়। এরমধ্যে মহানগরে আক্রান্ত হয়েছেন ৪৮ জন ও উপজেলায় আক্রান্ত হয়েছেন ২ জন।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে পরীক্ষা করা নমুনা বাতিল করা হয়। ল্যাবটি ইনফ্যাকটেড থাকা বিষয়টি চিন্তা করে এ পরীক্ষার ফলাফল বাতিল করা হয়েছে বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়।

প্রসঙ্গত, সর্বশেষ তথ্য অনুযায়ী চট্টগ্রামে মোট আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮০৯ জন। গতকাল (শুক্রবার) সুস্থ হয়েছেন ১৫ জন ও মারা গেছেন ৪ জন।

সিভয়েস/এসজেবি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়