Cvoice24.com

চট্টগ্রামে আজ, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


করোনাকে জয় করলেন বিআইটিআইডি'র ল্যাব প্রধান

প্রকাশিত: ১৭:০৬, ৫ জুন ২০২০
করোনাকে জয় করলেন বিআইটিআইডি'র ল্যাব প্রধান

১৪ দিনের হোম কোয়ারান্টাইনে থাকার পর অবশেষে করোনাকে জয় করলেন চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) ল্যাব প্রধান ডা. শাকিল আহমেদ। ৫ জুুুন রাতে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। এরআগে গত ২৬ মে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা তার করোনা পজেটিভ এসেছিল।

বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেছেন ডা. শাকিল আহমেদ নিজেই। ডা. শাকিলের অবর্তমানে এই ১৪ দিন ধরে রাঙ্গামাটি মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. জাকির হোসেনই সামলে নিচ্ছেন বিআইটিআইডির ল্যাব। বিআইটিআইডিতে করোনাভাইরাস (কোভিড-১৯) নমুনা পরীক্ষা শুরু হলে ল্যাবের কাজে সহযোগিতার জন্য রাঙ্গামাটি মেডিকেল কলেজ থেকে বিআইটিআইডিতে যুক্ত ছিলেন ডা. জাকির।

এদিকে ডা. শাকিল গত ২৫ মার্চ থেকে চট্টগ্রামের করেনা রোগীদের নমুনা পরীক্ষার টিমে নেতৃত্ব দিচ্ছিলেন। ৩২ বছর ধরে চিকিৎসা ও গবেষণা নিয়ে কাজ করা ডা. শাকিল সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেছিলেন, দৈনিক দুইশ থেকে তিনশ মানুষের নমুনা টেস্ট করছে তার টিম। তবে অনেক সর্তকতা অবলম্বন করায় তাদের কনোনায় কাবু করতে পারেনি। কিন্তু অবশেষে তিনি নিজেও করোনায় কাবু হলেন। তার শরীরেও ছোবল মেরেছে করোনা ভাইরাস। যদিও বা ১৪ যুদ্ধ শেষে তিনি করোনাকে জয় করলেন। তবে কাজে কখন ফিরবেন সেটা ঠিক করেননি ডা. শাকিল আহমেদ।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়