Cvoice24.com


চমেকে করোনা উপসর্গ নিয়ে হাটহাজারীর যুবকের মৃত্যু

প্রকাশিত: ১৩:৩৭, ৫ জুন ২০২০
চমেকে করোনা উপসর্গ নিয়ে হাটহাজারীর যুবকের মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে হাটহাজারীর এক যুবকের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।

সূত্রে জানা গেছে, হাটহাজারী পৌর এলাকার দেওয়াননগর জোহরা বাপের বাড়ির মৃত গোলাম রসুলের পুত্র প্রবাসী শাহ আলম ও তার ভাই শাহজান জ্বর ও শ্বাস কষ্ট নিয়ে মঙ্গলবার (২ জুন) চমেকে ভর্তি হন। ভর্তির পর পরই দ্রুত চিকিৎসার্থে ৪৮ হাজার টাকায় দুটি ছোট অক্সিজেন কেনেন স্বজনরা। অবস্থা গুরুতর হওয়ায় আজ সকালে কেনা ছোট অক্সিজেন দুটো ফেরৎ দিয়ে আরো ২২ হাজার টাকায় একটি বড় অক্সিজেন কেনেন। চমেকে নিয়েই শাহজানকে কেনা অক্সিজেন দিতে চাইলেও ওই মুহুর্তে হঠাৎ শ্বাস কষ্ট বেড়ে যায় নিহত শাহ আলমের। শাহজান নিজেই শাহ আলমকে অক্সিজেন লাগিয়ে দিতে বলেন কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস দুপুর সাড়ে বারোটার দিকে মারা গেলেন শাহ আলম।

নিহতের মামা ওয়াহেদুল আলম মুঠোফোনে প্রতিবেদককে বলেন, এক ভাগিনাকে পাঠিয়েছি দাফন করতে আরেকজন ভর্তি আছে চমেকে। চমেক চিকিৎসকদের প্রতি ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ডাক্তারদের না ডাকলে তারা রোগীকে দেখতেও আসেন না। মেডিকেলের জরুরী বিভাগের এক কোণে অসহায়ের মত পড়ে আছি। বেসরকারী হাসপাতালে অনেক চেষ্টা করেও ভর্তি করাতে পারিনি। 

চট্টগ্রামের এমপি মন্ত্রীদের উদ্দেশ্যে করে তিনি বলেন, আর কত লাশ পড়লে চিকিৎসা ব্যবস্থার উন্নতি হবে। করোনা চিকিৎসার জন্য আধুনিক হাসপাতাল হবে। প্রতি এক ঘন্টা পর পর ১ হাজার টাকা দিয়ে অক্সিজেন ভরছেন বলেও জানান তিনি।

করোনা উপসর্গে মারা গেলেও এখনো রিপোর্ট পায়নি জানিয়ে তিনি বলেন, ৩০ মে চমেকে নমুনা পরীক্ষা করালেও এখনো রিপোর্ট পাওয়া যায়নি। সন্ধ্যা ৭টার দিকে নিহতের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। বাংলাদেশ গাউছিয়া কমিটি হাটহাজারী উপজেলা শাখা প্রশাসন ও স্থানীয় মেডিকেলের সাথে আলাপ করে দাফন কাফন সম্পন্ন করেছেন বলে জানান তিনি।

এদিকে হাটহাজারীতে দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য মতে, ৩ এপ্রিল হতে শুরু হয়ে ৫ জুন পর্যন্ত হাটহাজারী উপজেলা থেকে প্রেরিত মোট ৮৬৬টি নমুনার মধ্যে ৬৫৭টি’র ফলাফল পাওয়া গিয়েছে। যার মধ্যে ১৫৭টি পজেটিভ ফলাফল। ১৫৭টি পজেটিভ এর মধ্যে অন্য উপজেলা/সিটির বাসিন্দা ১০ জন। এছাড়া হাটহাজারীর বাসিন্দা অন্য জায়গায় নমুনা দিয়ে করোনা শনাক্ত হয়েছে এমন সংখ্যা ১৯ জন। ফলে হাটহাজারীতে মোট করোনা শনাক্তের সংখ্যা ১৬৬ জন। এছাড়া করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৫ জন। তবে আশার আলো এ পর্যন্ত সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২১ জন।

হাটহাজারীতে করোনা পরিস্থতির অবনতির কথা স্বীকার করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইতিয়াজ হোসাইন বলেন, করোনা রোগীদের চিকিৎসা দিতে গিয়ে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স, সুইপার আক্রান্ত হয়েছেন।

তিনি এসময় সকলকে সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

-সিভয়েস/এমএম

হাটহাজারী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়