Cvoice24.com


৫০ টাকার ‘করোনার ওষুধ’ বিক্রি ৫০০, গ্রেপ্তার ৩

প্রকাশিত: ১৩:০৩, ৫ জুন ২০২০
৫০ টাকার ‘করোনার ওষুধ’ বিক্রি ৫০০, গ্রেপ্তার ৩

সিভিট (ভিটামিন ‘সি’ ট্যাবলেট)। সর্বোচ্চ খুচরা মূল্য ২০ টাকা। কিন্তু বিক্রি হচ্ছিলো ৫০ টাকায়। এছাড়া স্ক্যাবো ৬ এমজির দাম ৫০ টাকা, সেই ওষুধও বিক্রি করছিলো ৫০০ টাকায়। 

এছাড়া আইভেরা ৬ এমজির ৫০ টাকার একপাতা ওষুধ ৫০০ টাকা, জিনিক ২০ এমজির ২৫ টাকার ওষুধ ২৫০ টাকা, প্রতি প্যাকেট রিকনিল ২০০ এমজির ৩৬০ টাকার ওষুধ ৬০০ টাকা, মোনাস ১০ এমজির ৪৮০ টাকার ওষুধ ১ হাজার ৫০ টাকা ও এজিথ্রোসিন ৫০০ এমজির ৩১৫ টাকার ওষুধ ৬০০ টাকায় বিক্রি করছিলেন।

ওষুধের কৃত্রিম সংকট সৃষ্টি করে বিক্রয়মূল্যের এমন আকাশ-পাতাল পার্থক্যের এমন খবর পেয়ে অভিযান পরিচালনা করে তিন অসাধু ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব।

শুক্রবার (৫ জুন) দুপুরে পাঁচলাইশ ইপিজেডসহ তিনটি এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

তিন ফার্মেসী মালিক হলেন-আর সি ড্রাগ হাউসের মালিক মো. শাহজাহান (৬৩), গাউছিয়া ফার্মেসীর মালিক মো. আক্তার হোসেন (৪৯) ও মেসার্স মেডিসিন সন্সের মালিক মো. রবিউল আলম (৩৩)।

র‌্যাব-৭ এর এএসপি মাহমুদুল হাসান মামুন সিভয়েসকে বলেন, ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে তিনজন ফার্মেসী মালিককে গ্রেফতার করা হয়েছে। যারা বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে সাধারণকে জিম্মি করছেন এবং অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছেন। করোনা সংকটের এ সময় যেটা কোনোভাবেই যৌক্তিক নয়।

গ্রেফতারকৃত তিনজনের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় মামলা করা হয়েছে এবং আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান এএসপি মাহমুদুল হাসান মামুন।

-সিভয়েস/এসএইচ/এসএএস/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়