Cvoice24.com


স্বাস্থ্যবিধি না মানায় প্রথম দিনেই মামলা খেল ১১৯ পরিবহন

প্রকাশিত: ১০:০৮, ২ জুন ২০২০
স্বাস্থ্যবিধি না মানায় প্রথম দিনেই মামলা খেল ১১৯ পরিবহন

স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালানোর কথা থাকলেও নগরীতে তা মানা হচ্ছে না। গণপরিবহনে রাখছে না হ্যান্ড স্যানিটাইজার বা জীবাণুনাশক কোনো সামগ্রী। এমন পরিস্থিতিতে গত ১ মে রোববার থেকে নগরীতে গণপরিবহণে অভিযান চালাচ্ছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বিভিন্ন স্পটে রোববার চালানো অভিযানে স্বাস্থ্য বিধি না মানায় বিভিন্ন গণপরিবহনের বিরুদ্ধে ১১৯ মামলা দায়ের ও ৩৬ টি যানবাহন আটক করেছে সিএমপি। এছাড়া স্বাস্থ্য বিধি না মানায় বিভিন্ন গণপরিবহনকে ৫ লাখ ২০ হাজার টাকা জরিমানাও করেছে সিএমপি। 

সিএমপির উপ-কমিশনার (ট্রাফিক-উত্তর) মো. শহিদুল্লাহ জানান, রোববার ১ মে স্বাস্থ্য বিধি না মানায় ১১৯ টি মামলা, ৩৬ টি যানবাহন আটক ও ৫ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এটি আজ ২ মেও চলমান রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত এটি চলবে। 

সিএমপি সূত্র জানায়, রোববার ১ মে নিরাপদ যাতায়াতের জন্য সিএমপির ট্রাফিক বিভাগের পক্ষ থেকে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করা হয়। নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে গণপরিবহনগুলো স্বাস্থ্যবিধি মেনে চলছে কিনা পর্যবেক্ষণ করা হয়।পর্যবেক্ষণকালে যথাযথ ভাবে স্বাস্থ্যবিধি না মানায় ট্রাফিক বিভাগ ১১৯ টি মামলা, ৩৬ টি যানবাহন আটক, ৫ লক্ষ২০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। 

নগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এসএম মোস্তাক আহমেদ সিভয়েসকে বলেন, স্বাস্থ্য বিধি মেনে গণপরিবহন চালানোর কথা থাকলেও কেউ তা মানছে না। এ জন্য রোববার ১ মে বিভিন্ন গাড়িকে জরিমানা ও আটক করা হয়। এছাড়া যে সমস্ত স্ট্যান্ড ও স্থান হতে দূর পাল্লার ও আন্তঃজেলার যানবাহন সমূহ চলাচল করে সে সমস্ত এলাকায় কঠোর নজরদারি করা হয়। 

এসএম মোস্তাক আহমেদ বলেন, নগরীতে যাত্রী ও গণপরিবহন যেন সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অনুসরণ করে চলাচল করে তা নিশ্চিতে ট্রাফিক বিভাগ সচেষ্ট রয়েছে। যানবাহন চলাচলে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য নগরীর বিভিন্ন এলাকায় সিএমপি ট্রাফিক বিভাগ কর্তৃক বিশেষ চেকপোস্ট ও কার্যক্রম অব্যাহত অব্যাহত আছে এবং থাকবে।

সিভয়েস /এসএইচ 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়