Cvoice24.com


'আনলকড' নগরীতে বৃষ্টি হবে বাধা

প্রকাশিত: ০৭:৪৫, ২ জুন ২০২০
'আনলকড' নগরীতে বৃষ্টি হবে বাধা

করোনার ধকল শেষ না হলেও সরকারি সিদ্ধান্তে সীমিত আকারে সচল হয়েছে চট্টগ্রামবাসীর জনজীবন। তবে শুরু দিন পার হতে না হতেই সচল হওয়া এই শহরে যেন বাধ সেজেছে বৃষ্টি। আবহাওয়া অধিদপ্তরের তথ্য মতে, গত সপ্তাহে চট্টগ্রামের অনেকাংশে মিলেছে বৃষ্টির পরশ। সামনের কদিনেও থাকবে এই বৃষ্টি।

মঙ্গলবার (২ জুন) সকাল থেকেই নগরজুড়ে শুরু হয়েছে গুড়ি গুড়ি বৃষ্টি। আবহাওয়া অধিদপ্তর বলছে, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ৫৬ কি.মি বেগে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ের জেরে গুমট থাকবে আরো ২/৩ দিন। মৌসুমি বায়ু আসার প্রাক্কালে এমন হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়ে থাকে বলে জানিয়েছেন আবহাওয়া পূর্বাভাস কর্মকর্তারা। 

 

আবহাওয়া অধিদপ্তরের রেকর্ড অনুযায়ী মঙ্গলবার (২ জুন) সকাল থেকে চট্টগ্রামের সর্বনিম্ন তাপমাত্রার গড় ২৭.৩ ডিগ্রী। যা দুপুর নাগাদ কিছুটা বাড়তে পারে।  

 

তবে আবহাওয়াবিদ শেখ ফরিদ আহমেদ জানান, মেঘলা আকাশের রং বদল হয়ে চট্টগ্রামের কিছু কিছু অংশে দেখা যেতে পারে রোদ্দুর। সেই সঙ্গে চলতি মাসে শেষবারের মত আরো ২/৩টি কালবৈশাখীর সম্ভাবনা থাকলেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।  

 

অন্যদিকে মৌসুমি বায়ু আসার প্রাক্কালে শুরু হওয়া বৃষ্টির কারণে ‌‘আনলকড’ হওয়া সড়কে ভোগান্তি পোহাতে হয়েছে পথচারীদের। বৃষ্টির জেরে চকবাজার, কোতোয়ালী, নিউমার্কেট, স্টেশন রোড, আগ্রাবাদ সহ বিভিন্ন এলাকা অনেকটা ফাঁকা ছিল। তবে যারা অতি প্রয়োজনে ঘর ছেড়ে বের হয়েছেন তাদের প্রত্যেকেই দেখেছেন বৃষ্টির রোষ।  

তবে বাতাসে আদ্রতা সহনশীল মাত্রায় এবং স্বস্তিদায়ক আবহাওয়া রয়েছে বলে জানিয়েছেন অধিদপ্তর। এই আবহাওয়ার এমন বর্ণিল মিশ্রণে জ্বর, সর্দি, কাশির মত উপসর্গ দেখা দিতে পারে। তাই এমন করোনাকালে বাড়তি সাবধানতা অবলম্বন করার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

-সিভয়েস/এপি/এমএম 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়