Cvoice24.com


চট্টগ্রাম রামপুরের জন নন্দিত সমাজ সেবক আবু জাফরের মৃত্যু

প্রকাশিত: ১৫:১১, ৩১ মে ২০২০
চট্টগ্রাম রামপুরের জন নন্দিত সমাজ সেবক আবু জাফরের মৃত্যু

ফাইল ছবি

চট্টগ্রাম রামপুরের নন্দিত সমাজ সেবক আবু জাফর (৬৫) আর নেই। ৩০ মে ভোরে নিজ বাসায় হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন তিনি। এনায়েত আলী পুত্র আবু জাফর ১৯৫৫ সালে রামপুরায় জন্মগ্রহণ করেন।

এই নন্দিত সমাজ সেবকব বড় বড় কর্পোরেট চাকুরির লোভনীয় অফারকে উপেক্ষা করে জড়িয়ে পড়েছিলেন সামাজিক কাজে। বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও ধর্মীয় প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় সহায়তা করেন। এলাকাবাসীর কাছে অত্যন্ত সম্মানিত আবু জাফর নিজের সততা, একনিষ্ঠ দায়িত্বশীলতা দিয়ে নিজেকে নিয়ে গেলেন এক অনন্য উচ্চতায়।

শুরুতে, ১৯৯৭ সালে চট্টগ্রামের ঐতিহ্যবাহী বড়পুকুর পাড় জামে মসজিদের সভাপতির দায়িত্ব পালন করেন এই তরুণ, মেধাবী, শিক্ষিত সমাজ সেবক। দায়িত্ব পাবার এক বছরের মধ্যে, তিনি বড়পুকুর পাড় জামে মসজিদের একতলা ভবন ভেংগে, দ্বিতল বিশিষ্ট মসজিদ তৈরি করে পাশাপাশি মসজিদের পুকুরের ও সংষ্কার করেন এবং মসজিদের ব্যয় নির্বাহ করার জন্য  বড়পুকুর পাড় জামে মসজিদ সুপার মার্কেট তৈরি করেন।  ২০১৭ সালে এলাকাবাসীর প্রবল চাপে আবারও বড়পুকুর পাড় জামে মসজিদের সভাপতির দায়িত্ব পেয়ে  প্রথমে মেরামত করেন মসজিদের ওযুখানা। পরে মসজিদ ২ তলা থেকে ৩ তোলা করেন।
 
অত্যন্ত মেধাবী আবু জাফর ১৯৮২ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে হিসাব বিজ্ঞানে মাষ্টার্স ডিগ্রি অর্জন করে, ছাত্র জীবনএ জড়িয়ে ছিলেন সামাজিক কাজে। ২০০৫ সালে নিজস্ব পারিবারিক ব্যবসা দেখাশোনা করার জন্য গিয়েছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রে। আমেরিকার বিলাশ বহুল আলিশান জীবন তাকেঁ বেধে রাখতে পারেনি। অল্প কয়েক মাস পরই তিনি আমেরিকার সকল চাকচিক্য, লোভ-লালসাকে উপেক্ষা করে চলে আসেন বাংলাদেশে।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়