Cvoice24.com


চট্টগ্রামে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন করেছে বিএনপি

প্রকাশিত: ১৭:৩১, ৩০ মে ২০২০
চট্টগ্রামে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন করেছে বিএনপি

চট্টগ্রাম মহানগর বিএনপির নূর আহমেদ সড়কের দলীয় নাসিম ভবনের অফিসে কালো পতাকা উত্তোলন এবং কবরে পুষ্পস্তবক অপর্ণের মধ্য দিয়ে জিয়াউর রহমানকে স্মরণ করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি। ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউজে সেনাবাহিনীর একদল সদস্যের অভ্যুত্থানে নিহত হন রাষ্ট্রপতি জিয়াউর রহমান। সেই থেকে এ দিনকে ‘শাহাদাৎ দিবস’ হিসেবে পালন করে আসছে বিএনপি।

শনিবার দুপুরে জিয়াউর রহমানের ৩৯ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে নগরীর ২ নং গেইটস্থ বিপ্লব উদ্যানের বিপ্লব বেদীতে পুস্পস্তবক অর্পণ করেন। এই সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. কামরুল ইসলাম, 
সহ দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আরিফ মেহেদী।

এই দিকে চট্টগ্রাম মহানগর বিএন‌পির পক্ষ থে‌কে এনা‌য়েত বাজার শাহী জা‌মে মস‌জিদ প্রাঙ্গ‌ণে গরীর অসহায় মানু‌ষের মা‌ঝে খাদ্য সমাগ্রী বিতরণ ক‌রেন চট্টগ্রাম মহানগর বিএন‌পির সাধারণ সম্পাদক জন‌নেতা আবুল হা‌শেম বক্কর।

এছাড়াও ৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ড যুবদলের উদ্যোগে বাদ জোহর হযরত সুলতান শাহ (রাঃ) মাজারে জিয়াউর রহমানের রূহের মাগফিরাত কামনায় খতমে কোরআন ও দোয়া মাহফিল করা হয়। এই সময় উপস্থিত ছিলেন,  বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সহ-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ। 

চট্টগ্রাম  মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে দুপুরে জিয়াউর রহমানের ৩৯ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে নগরীর কদম মোবারক এতিমখানায় দোয়া মাহফিল এবং এতিম ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। এই সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি আসাদুজ্জামান দিদার, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান, যুগ্ম সম্পাদক জমির উদ্দীন নাহিদ সহ মহানগর, থানা ও ওয়ার্ড় নেতৃবৃন্দ।

বিএনপি'র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এর ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে রাঙ্গুনিয়াস্থ প্রথম মাজারে পুস্পস্তবক অর্পণ করেছেন চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ সভাপতি এম ইলিয়াছ আলী।

প্রতিবছর এই দিনে হাজার হাজার নেতা-কর্মী জিয়ার কবরে শ্রদ্ধা নিবেদন করতেন। তবে এবার করোনা সংক্রামণের কারণে দলের নেতা-কর্মীদের ব্যাপক উপস্থিতি না করার সিদ্ধান্ত নেয়।

দিবসটি শুরুতে সকালে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়। দিবসটি উপলক্ষে বিএনপি সামাজিক যোগাযোগ মাধ্যমে জিয়াউর রহমানের ছবি সম্বলিত পোস্টার ও কয়েকটি দৈনিকে বিশেষ ক্রোড়পত্রও প্রকাশ করেছে।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়